BanshkhaliTimes

‘মাদার তেরেসা গোল্ডেন অ্যাওয়ার্ড ২০২২’ পাচ্ছেন বাঁশখালীর অধ্যক্ষ রফিক আহমদ ওসমানী

BanshkhaliTimes

বাঁশখালী টাইমস: উত্তর চট্টগ্রামের সুনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান রাউজান দারুল ইসলাম কামিল মাদরাসার অধ্যক্ষ বাঁশখালীর কৃতিসন্তান রফিক আহমদ ওসমানী “মাদার মাদার তেরেসা গোল্ডেন অ্যাওয়ার্ড ২০২২” এর জন্য মনোননীত হয়েছেন।
এ সংক্রান্ত একটি চিঠি গত বৃহস্পতিবার প্রতিষ্ঠানের অফিস বরাবর পাঠিয়েছে আয়োজক সংস্থা রাজধানী ঢাকাস্থ একটি সামাজিক সংগঠন ‘আলোকিত মানুষের জন্য ফাউন্ডেশন’।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ এই সম্মাননা পুরস্কারটির জন্য তাঁকে মনোনীত করা হয়েছে। পুরস্কারটি প্রদান করার জন্য আগামী ২৪ সেপ্টেম্বর রাজধানী নয়া পল্টনের ইকোনোমিক রিপোরটার্স ফোরাম মিলনায়তনে ‘মহিয়সী নারী মাদার তেরেসা-এর কর্মময় জীবন’ শীর্ষক এক সেমিনার আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বিচারপতি এস এম মুজিবুর রহমান, বাংলাদেশ সুপ্রীম কোর্ট, প্রধান আলোচক প্রফেসর ড. কামাল উদ্দীন আহম্মেদ, সাবেক উপাচার্য, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, বিশেষ অতিথি ড. মোহাম্মদ জকরিয়া, সাবেক সচিব, বাংলাদেশ নির্বাচন কমিশন, ও পীরজাদা শহীদুল ইসলাম, অতিঃ সচিব, অর্থ মন্ত্রণালয়, সহ রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।
উল্লেখ্য, এর আগেও অধ্যক্ষ ওসমানী শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ বঙ্গবন্ধু সাহিত্য ও গবেষনা কেন্দ্র কর্তৃক “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস স্মৃতি সম্মাননা ২০২২” পুরস্কারে ভূষিত হয়েছিলেন যা গত ১৮ ফেব্রুয়ারী বঙ্গবন্ধু সাহিত্য ও গবেষনা কেন্দ্র, সেগুনবাগিছা, ঢাকা হতে প্রদান করা হয়।

কৃতি এই ব্যাক্তি বাঁশখালী উপজেলার কাথরিয়া ইউনিয়নের ডিগ্রীপাড়ায় জন্মগ্রহণ করেন। শিক্ষাজীবনে তিনি কৃতিত্বের সাথে কামিল(হাদিস), কামিল(ফিক্বাহ), কামিল(আরবী সাহিত্য)- ৫ম বোর্ড স্ট্যান্ড, বি. এ, এম.এ ডিগ্রি সম্পন্ন করে নিজেকে মহান পেশা শিক্ষকতায় নিযুক্ত করেন। বর্তমানে তিনি উত্তর চট্টগ্রামের সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান রাউজান দারুল ইসলাম কামিল মাদ্রাসার অধ্যক্ষ পদে ১৩ বছর যাবত অত্যন্ত দক্ষতা, সফলতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করছেন। শিক্ষকতা জীবনে এ পর্যন্ত তিনি রাউজান উপজেলায় দুইবার শ্রেষ্ঠ অধ্যক্ষ, একবার শ্রেষ্ঠ শিক্ষক এবং এ বছরসহ বেশ কয়েকবার তাঁর প্রতিষ্ঠান উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ হিসেবে নির্বাচিত হয়েছে। চলতি বছর তিনি বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড এর বিধি প্রণয়ন কমিটির নবনিযুক্ত সদস্য নির্বাচিত হয়েছেন। এছাড়াও তিনি শিক্ষকদের বৃহৎ সংগঠন স্বাধীনতা মাদরাসা শিক্ষক পরিষদ(স্বামাশিপ) -এর চট্টগ্রাম মহানগরের সভাপতি ও চট্টগ্রাম বিভাগের আহবায়ক এবং কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে দায়িত্বরত আছেন।
প্রেস বিজ্ঞপ্তি

Spread the love

Leave a Comment

Your email address will not be published.