মাদকের সয়লাব থেকে যুবসমাজকে রক্ষা করবো: আকতার হোছাইন

বাঁশখালী টাইমস: কড়া নাড়ছে পৌরসভা নির্বাচন। সারাদেশের পৌরসভাগুলোতে বিরাজ করছে নির্বাচনী আমেজ। পিছিয়ে নেই চট্টগ্রামের এ গ্রেডের পৌরসভা বাঁশখালীও। এখানে আগেভাগেই বইছে নির্বাচনী হাওয়া। করোনার কারণে নির্বাচন পিছিয়ে যাওয়ার এক খবরে মাঝখানে নির্বাচনী হাওয়া দূর্বল হলেও নির্বাচন কমিশন থেকে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে মর্মে খবর বেরুলে ফের সরগরম হয়ে উঠছে বাঁশখালী পৌরসভা নির্বাচনের মাঠ। এই নির্বাচনী আমেজে নতুন মাত্রা যোগ করতে বাঁশখালী টাইমস সম্ভাব্য মেয়র প্রার্থীদের নিয়ে আয়োজন করেছে সাক্ষাৎকারমূলক বিশেষ ধারাবাহিক ‘নির্বাচনী হাওয়া: প্রার্থীদের মুখোমুখি’

আজকের পর্বে কথা বলেছেন বাঁশখালী পৌরসভার আওয়ামী লীগ দলীয় সম্ভাব্য মেয়র প্রার্থী আকতার হোছাইন। সাক্ষাৎকার নিয়েছেন বাঁশখালী টাইমসের সাংবাদিক তাফহীমুল ইসলাম।

বাঁশখালী টাইমস- আসসালামু আলাইকুম, বাঁশখালী টাইমসের এবারের আয়োজনে আপনাকে স্বাগত জানাচ্ছি। কেমন আছেন?

আকতার হোছাইন- ওয়ালাইকুমুস সালাম। ভালো আছি। বাঁশখালী টাইমসকেও স্বাগতম।

বাঁশখালী টাইমস- আপনি কেন জনপ্রতিনিধি হিসেবে আসতে চাচ্ছেন। আপনার দৃষ্টিতে এই এলাকার মূল সমস্যাগুলো কী কী? নির্বাচিত হলে এসব সমস্যা হতে উত্তোরণে আপনি কী কী পদক্ষেপ নিবেন?

আকতার হোছাইন- বাঁশখালী পৌরসভার বিগত মেয়াদের শাসনামল গভীরভাবে পর্যবেক্ষণ করেছি। মানুষ যে আশা, আকাঙ্খা নিয়ে তাদের ভোট দিয়েছিলেন, তাদের আশা, আকাঙ্খার আশানুরূপ প্রতিফলন ঘটেনি। এলাকার রাস্তাঘাট, কালভার্টের যে উন্নয়ন হবার কথা ছিল তেমন কোন উল্লেখযোগ্য কাজ পরিলক্ষিত হয়নি। পৌরসভার ড্রেনেজ ব্যবস্থা খুব শোচনীয়। বর্ষাকালীন সময়ে আদালত পাড়া, উপজেলা পরিষদ পর্যন্ত পানিতে সয়লাব হয়ে যায়, অন্য এলাকার কথা কি বলবো! তিন মেয়রের আমলে আশানুরূপ কোন বিচার হয়নি। বিচারের বাণী এখানে নিভৃতে কাঁদে। সবকিছু মিলিয়ে বলতে গেলে, পৌরসভার মানুষ খুব কষ্টে আছে। মানুষের এসব সমস্যা সমাধানে আমি দলীয় মনোনয়ন প্রত্যাশী।

বাঁশখালী টাইমস- দলীয় মনোনয়নের ব্যাপারে কতটুকু আশাবাদী, দল আপনাকে কেন মূল্যায়ন করবে বলে মনে করেন? মনোনয়ন না পেলে স্বতন্ত্র নির্বাচন করবেন কি?

আকতার হোছাইন- দলীয় মনোনয়ন লাভের ব্যাপারে আমি অত্যন্ত আশাবাদী। কারণ বাঁশখালীর উন্নয়নের রূপকার মাননীয় সাংসদ জননেতা আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি মহোদয়ের আস্থাভাজন ও দল, মত নির্বিশেষে পৌরসভার আপামর জনগণ আমাকে ভালোবাসে। জন্মলগ্ন থেকে আমি আওয়ামী রাজনীতির সাথে জড়িত। দলের দুর্দিনে মিছিল, মিটিংয়ে আমার সরব উপস্থিতি, আর্থিক সহায়তা এবং তৃণমূল পর্যায়ে আওয়ামী লীগকে সংগঠিত করতে আমার অসামান্য অবদান রয়েছে। এছাড়াও গতবারের আগেরবারে আমি স্বতন্ত্র মেয়র প্রার্থী ছিলাম। কিন্তু নির্বাচনের চারদিন আগে জেলা ও উপজেলা আওয়ামী লীগের নির্দেশে পরেরবার দলীয় মনোনয়ন দেয়ার শর্তে মহাজোটের প্রার্থী ফখরুদ্দিনকে সমর্থন দিয়ে আমার প্রার্থীতা প্রত্যাহার করে নিই। এই নির্বাচনে আমার সব ধরণের প্রস্তুতি সম্পন্ন এবং বিজয়ের সম্ভাবনা থাকার পরও আমি দলীয় স্বার্থকে প্রধান্য দিয়েছি। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, পরেরবার আমি সেই মূল্যায়ন পাইনি। এসব কিছু বিবেচনাপূর্বক দল আমাকে এবার মূল্যায়ন করবে বলে আমি মনে করি।

Related Post

বাঁশখালী টাইমস- আপনার বেড়ে উঠা, পেশাগত পরিচিতি-রাজনৈতিক পরিচিতি ও এলাকায় আপনার সামাজিক কর্মকাণ্ড নিয়ে যদি বলতেন…

আকতার হোছাইন- আমার জন্ম আওয়ামী পরিবারে। আমি পরিবার থেকেই আওয়ামী রাজনীতির দীক্ষা লাভ করি। পেশায় আমি একজন ঠিকাদার ও ব্যবসায়ী। ১৯৮৩ সালে আমি বাঁশখালী পাইলট হাইস্কুল ছাত্রলীগ সভাপতি, ১৯৮৬ সালে আলাওল কলেজ ছাত্রলীগ সভাপতি ছিলাম। বাঁশখালী বালিকা উচ্চ বিদ্যালয় ও বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ে তিনবার শিক্ষানুরাগী ও অভিভাবক সদস্য ছিলাম। এছাড়াও এলাকার সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডে সবসময় নিয়োজিত ছিলাম, আছি।

বাঁশখালী টাইমস- আপনার কী কী গুণাবলী, যোগ্যতা ও ইতিবাচক দিক আপনাকে অন্যান্য প্রার্থী হতে এগিয়ে রাখবে বলে মনে করেন?

আকতার হোছাইন- আমি একজন মিষ্টভাষী মানুষ। দল, মত নির্বিশেষে সকলের ডাকে সাড়া দিই। কারো ক্ষতি করার মন মানসিকতা লালন করি না। আমার শিক্ষাগত যোগ্যতাও ভালো। দলীয় মনোনয়ন পেলে মাননীয় সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীর হাত ধরে আওয়ামী লীগ সরকারের আমলে মুক্তিযোদ্ধা ভবন, বাঁশখালী বালিকা উচ্চ বিদ্যালয় ও আলাওল ডিগ্রী কলেজ সরকারীকরণ ও ভবন নির্মাণ, বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ে ভবন নির্মাণ, ফায়ার সার্ভিস স্টেশন, রাজস্ব অফিস ভবনসহ পৌরসভায় যে উন্নয়ন সাধিত হয়েছে তাও দলীয় প্রার্থী হিসেবে আমার যোগ্যতা বলে বিবেচিত হবে। সুতরাং মানুষ আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে আমাকে ভোট দিবে।

বাঁশখালী টাইমস- বিজয়ী হলেআপনার নির্বাচনী এলাকার সার্বিক উন্নয়নকল্পে কোন কাজগুলো অগ্রাধিকারভিত্তিতে করবেন?

আকতার হোছাইন- বাঁশখালী পৌরসভার অভ্যন্তরীণ সড়কগুলোর অবস্থা অত্যন্ত নাজুক। অগ্রাধিকার ভিত্তিতে সড়কগুলো সংস্কার করবো, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করবো। প্রতি ওয়ার্ডে সালিশি বোর্ড গঠন করে মানুষের ন্যায়বিচারের অধিকার নিশ্চিত করবো। এলাকার বিচার এলাকায় শেষ করবো। যাতে মানুষকে হয়রানি হতে না হয়। পাশাপাশি মাদকের সয়লাব থেকে যুবসমাজকে রক্ষা করবো। সর্বোপরি বিজয়ী হলে মাননীয় সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরীর সার্বিক সহযোগিতায় বাঁশখালী পৌরসভাকে জনগণের ও মডেল পৌরসভায় রূপান্তরিত করবো।

বাঁশখালী টাইমস- আপনাকে অসংখ্য ধন্যবাদ, বাঁশখালী টাইমসকে সময় দেয়ার জন্য।

আকতার হোছাইন- বাঁশখালী টাইমসকেও আন্তরিক ধন্যবাদ।

Recent Posts

  • সারা বাঁশখালী
  • শীর্ষসংবাদ

বাঁশখালীর ৭৪০ অসহায় পরিবারে উপজেলা প্রশাসনের ত্রাণসামগ্রী বিতরণ

তাফহীমুল ইসলাম, বাঁশখালী- করোনা মহামারীর কারণে কর্মহীন হয়ে পড়া বাঁশখালীর ৭৪০ অসহায় পরিবারে উপজেলা প্রশাসনের…

5 hours ago
  • শীর্ষসংবাদ
  • সারা বাঁশখালী

বাহারছড়ায় অসচ্ছল পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

তাফহীমুল ইসলাম, বাঁশখালী- বাঁশখালীর বাহারছড়ায় অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সামগ্রী বিতরণ করা…

8 hours ago
  • সারা বাঁশখালী
  • শীর্ষসংবাদ

সরলে অসহায়দের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার বিতরণ

তাফহীমুল ইসলাম, বাঁশখালী- বাঁশখালীর সরল ইউনিয়নের অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সামগ্রী বিতরণ…

8 hours ago
  • সারা বাঁশখালী
  • শীর্ষসংবাদ

কয়লা বিদ্যুৎকেন্দ্রে ৫ শ্রমিক নিহত, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় ২ মামলা

তাফহীমুল ইসলাম, বাঁশখালী- বাঁশখালীর গন্ডামারায় পুলিশ-শ্রমিক সংঘর্ষে পাঁচজন নিহতের ঘটনায় বাঁশখালী থানায় দুটি মামলা হয়েছে।…

14 hours ago
  • শীর্ষসংবাদ
  • সারা বাঁশখালী

গন্ডামারায় সংঘর্ষের ঘটনায় দুই তদন্ত কমিটি, অনুদানের ঘোষণা

তাফহীমুল ইসলাম, বাঁশখালী টাইমস- চট্টগ্রামের বাঁশখালীর এস আলম পাওয়ার প্লান্টে শ্রমিক-পুলিশ সংঘর্ষের ঘটনায় জেলা প্রশাসন…

1 day ago
  • সারা বাঁশখালী
  • গন্ডামারা
  • শীর্ষসংবাদ

ফের রক্তাক্ত গন্ডামারা, শ্রমিক অসন্তোষের জেরে সংঘর্ষ, নিহত ৫

চট্টগ্রাম: আবারও উত্তপ্ত হয়ে উঠেছে গন্ডামারা। এস আলম ও চায়না সরকারের যৌথ উদ্যোগে নির্মিতব্য কয়লা…

2 days ago