মাত্র কয়েকলাখ টাকা সাহায্যে বাঁচতে পারে ক্যান্সারাক্রান্ত মিন্টু!

বাঁশখালী টাইমস: মাত্র কয়েকলাখ টাকা সাহায্য পেলেই বেঁচে যেতে পারে বাঁশখালীর এই হতভাগ্য মেধাবী শিক্ষার্থী।

তার বন্ধু সোবহান তাকিব লিখেছেন-‘ আমাদের স্কুল বন্ধু মিন্টু। আমরা কোকদণ্ডী গুনাগরী উচ্চ বিদ্যালয়ে একসাথে ৫ বছর পড়ালেখা করি। পঞ্চম শ্রেণিতে সে সাধারণ বৃত্তি লাভ করে। এসএসসির পর অনেকে শহরে কলেজে ভর্তি হই,কিন্তু অত্যন্ত ভাল রেজাল্ট করেও আর্থিক অনটনের কারণে মিন্টুকে বাঁশখালি ডিগ্রি কলেজে ভর্তি হতে হয়। কারণ হোটেলের চাকরি করে তার বাবার পক্ষে তাকে শহরে পাঠানো সম্ভব হয়নি। এমনকি তার বাবার পক্ষে তাদের পরিবারের খরচ চলানোও সম্ভব ছিল না। তাই কলেজে পড়ার সময় সে টিউশন করিয়ে তার পড়ালেখার খরচ,তার ছোট ভাইয়ের পড়ালেখার খরচ চালাত এবং পরিবারকে সাহায্য করত। এইচএসসির পর প্রতিটি মেধাবী শিক্ষার্থীর স্বপ্ন থাকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া। কিন্তু মেধাবী হয়েও আর্থিক সীমাবদ্ধতার কারণে সে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা পর্যন্ত দিতে পারে নি। পরবর্তীতে সে ইসলামিয়া বিশ্ববিদ্যালয় কলেজে অনার্সে ভর্তি হয়। গ্রামে টিউশন ও ব্যাচ পড়িয়ে সে তার পরিবার চালাত। এমনকি আর্থিক অনটনে থেকেও গ্রামের দরিদ্র শিক্ষার্থীদের বিনা পয়সায় বা স্বল্প বেতনে পড়াত।

কিন্তু গত ৯ মাস ধরে সে Carcinoma Rectum ( Rectal/ Colon Cancer) ক্যান্সারে আক্রান্ত। বর্তমানে সে ভারতে Christian Medical College (CMC), Vellore, Tamil Nadu হাসপাতালে ৫ মাস ধরে চিকিৎসাধীন রয়েছে। তার চিকিৎসা খরচের জন্য শেষ পর্যন্ত তাদের শেষ সম্বল ভিটেমাটি বিক্রি করে দেওয়া হয়। তবুও তা তার চিকিৎসা সম্পন্ন করার জন্য পর্যাপ্ত অর্থের যোগান হয়নি। তাকে ইতোমধ্যে ৪ টি Chemotheraphy দেওয়া হয়েছে এবং 8 টি Chemotheraphy বাকি আছে। এরপর অপারেশন হবে।
প্রতিটিChemotheraphy ৩০ হতে ৪০ হাজার টাকা । অপারেশন চার্জ ১ লক্ষ টাকা। সব মিলিয়ে তার আরো ৩-৪ লক্ষ টাকা দরকার।
আপনাদের সাহায্য বাঁচতে পারে মিন্টু, বেঁচে থাকার স্বপ্ন দেখতে পারে একটি পরিবার। মিন্টু আমাদের মাঝে আবার ফিরে আসবে,এসে গ্রামের স্কুলের শিশুদের পড়াবে এটাই আশা। বাঁচবে মিন্টু,বাঁচবে স্বপ্ন, শিক্ষিত হবে সমাজ।
আসুন যে যতটুকু পারি সাহায্য করি।’

সাহায্য পাঠাতে পারেন:-
বিকাশ নং:
০১৮২১২৯৭৯৬৬(পারসোনাল)
০১৬৭৪৩৫৪১৯৭(পারসোনাল)
ব্যাংক অ্যাকাউন্টঃ
A/C Name- Shuva Das
A/C No. – 7017014464166 , Agent Banking, Dutch Bangla Bank Limited (DBBL)

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.