বৈলছড়ীর চেয়ারম্যানের মামলায় মেম্বারসহ ৩ জন কারাগারে

বাঁশখালী টাইমস: চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বৈলছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি কফিল উদ্দীনের বাড়ীতে অগ্নিসংযোগের ঘটনায় ৩ আসামীকে জেলে প্রেরণ করেছে বিজ্ঞ আদালত।

রবিবার (৮ অক্টোবর) দুপুরে বাঁশখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে অভিযুক্ত ১৬ জন আসামী আত্মসমপর্ণ করে জামিন আবেদন করলে বিজ্ঞ আদালত ১৩ আসামীকে জামিন প্রদান করেন এবং ৩ আসামীর জামিন আবেদন না মঞ্জুর করে তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন। এদিকে জেল হাজতে প্রেরণকৃত ৩ আসামী হলেন- বৈলছড়ি এলাকার শামশুল আলম, আবুল কালাম ও বৈলছড়ি ইউপি সদস্য দিদারুল আলম।

উল্লেখ্য, বাঁশখালী-আনোয়ারা প্রধান সড়কের উপর অবস্থিত তৈলারদ্বীপ সেতুর টোল আদায় বন্ধ নিয়ে বিগত একমাস ধরে স্থানীয় সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী সমর্থিত ইউপি চেয়ারম্যান কফিল উদ্দিন ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সিটি মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরীর সমর্থিত সিএনজি-টেক্সী পরিবহন শ্রমিকদের মধ্যে দ্বন্ধ চলে আসছিল। সেই দন্ধকে কেন্দ্র করে গত ২৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার গভীর রাতে বৈলছড়ি ইউপি চেয়ারম্যানের কাচারী ঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছিল দুর্বৃত্তরা।

এ ঘটনার ৫ দিন পর চেয়ারম্যান বাদী হয়ে একই এলাকার দুই ইউপি সদস্যসহ ১৬ জনকে এজাহার নামীয় ও অজ্ঞাতনামা ২০-২৫ জনকে আসামী করে মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে বিজ্ঞ আদালত রবিবার জামিন শুনানী শেষে ৩ জনকে জেল হাজতে প্রেরণ করলেও অপরাপর ১৩ আসামীকে জামিনে মুক্তি দেন। এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে পুরো এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top