বৈলছড়ীতে অতর্কিত হামলায় ছাত্রলীগ নেতা আহত

মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: বাঁশখালী উপজেলার বৈলছড়িতে মোঃ দেলোয়ার (২৩) নামে এক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে আহত করেছে দুর্বৃত্তরা ৷ তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে প্রথমে বাঁশখালী হাসপাতালে নেওয়া হলে সেখানে তার অবস্থার অবনতি দেখে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে ৷

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারী) সন্ধ্যা পৌনে ৭ টায় বৈলছড়ি নজমুন্নেচ্ছা উচ্চ বিদ্যালয় মাঠের দক্ষিন কোণা এলাকায় এ ঘটনা ঘটেছে । আহত দেলোয়ার বৈলছড়ি ৩ নং ওয়ার্ডের শাক্কু বাপের বাড়ীর মৃত নুরুল ইসলামের পুত্র।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, আহত দেলোয়ার প্রতিদিনের মত স্কুলের মাঠে খেলাধুলা করে এবং বন্ধু বান্ধব নিয়ে আড্ডা দেয়। হঠাৎ আড্ডা দেওয়ার এক পর্যায়ে সন্ধ্যা পৌনে ৭ টার সময় দেলোয়ারের উপর অতর্কিত হামলা চালায় ৭-৮ জনের একদল যুবক ৷ এ সময় তার মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে ছুরিকাঘাত করে হাতের মধ্যে ২ টি ছোঁড়া গুলি করা হয়।
পরে আশপাশের লোকজন দেলোয়ারকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। এ দিকে এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে বলে জানা যায়।

বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক ডাঃ তানবির চৌধুরী ও ডাঃ জিহান বলেন, আহত দেলোয়ারের মাথা ৪ টি ও দুই পায়ে ৪-৫ টি ছুরিকাঘাত করা হয় এবং বাম হাতে ২টি ছোঁড়া গুলি রয়েছে। তার অবস্থা আশংকাজনক হওয়ায় আমরা তাকে চমেক হাসপাতালে প্রেরণ করেছি।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য জামাল উদ্দীন বলেন, আহত দেলোয়ার বিগত ২-৩ মাস আগেও পূর্ব বৈলছড়ি নুন্না পুকুর পাড় পাগলা কবর স্থানের মসজিদে জুমার নামাজ পড়ে তার বাবার কবর জেয়ারত করে বাড়ী ফেরার পথে একদল চিহ্নিত সন্ত্রাসী তাকে অপহরণ করতে চেয়েছিল, স্থানীয়দের বাঁধার মুখে তাকে অপহরণ করতে পারে নি। এ নিয়ে বাঁশখালী থানায় অভিযোগও ছিল। আজ আবারো তাকে এই সন্ত্রাসী গুলো কুপিয়ে আহত করল। সে বাংলাদেশ আওয়ামী পেশাজীবী লীগ বাঁশখালী উপজেলার সাধারণ সম্পাদক ও বৈলছড়ি ইউনিয়ন ছাত্রলীগ নেতা। সে দীর্ঘ দিন ধরে আমার সাথে এবং চেয়ারম্যানের সাথে দলীয় বিভিন্ন মিটিং এ মিছিলে যেত। কিছু স্থানীয় সন্ত্রাসীরা তা বরদাস্ত করতে না পেরে প্রতিহিংসামূলক ভাবে তাকে হামলা করেছে। তার অবস্থা খুবই আশংকাজনক।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রেজাউল করিম মজুমদার বলেন, ঘটনার খবর পেয়ে আমি নিজে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বর্তমানে ও ঘটনা স্থলে পুলিশ রয়েছে। তদন্ত পূর্বক দোষীদের খুঁজে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top