বেড়িবাঁধ সংস্কারের কাজ শুরু

 

বিটিডেস্ক : বহুল প্রত্যাশিত বাঁশখালীর ( Banshkhali ) উপকূলে বেড়িবাঁধ সংস্কারের কাজ শুরু হয়েছে। সম্প্রতি খানখানাবাদ ( Khankhanabad ), কদমরসুল ( Kadamrasul ) গ্রামে শুরু হয়েছে বেড়িবাঁধ সংস্কারের কাজ। ঘূর্ণিঝড় রোয়ানোর আঘাতে খানখানাবাদ ( Khankhanabad ) সমুদ্র সৈকত হারিয়ে ফেলেছিল তার জৌলুস, তার সৌন্দর্য। ঘূর্ণিঝড় রোয়ানুর তাণ্ডবে লণ্ডভণ্ড বাঁশখালীকে ( Banshkhali ) প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষায় স্থায়ী বেড়িবাঁধ নির্মাণের আশ্বাস দিয়েছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

গত ২৩ মে ২০১৬, সরেজমিন ঘূর্ণিদুর্গত খানখানাবাদ ( Khankhanabad ) ইউনিয়ন ও বেড়িবাঁধ পরিদর্শন শেষে সাংবাদিকরা মুখোমুখি হলে তিনি এ আশ্বাস দিয়েছিলেন। সেসময় ত্রাণমন্ত্রী বলেছিলেন, ঘূর্ণিঝড় রোয়ানুর কারণে বাঁশখালীতে ( Banshkhali ) ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। নিজের স্বচক্ষে না দেখলে বিষয়টি অনুধাবন করতে পারতাম না। আগামী দিনে যাতে প্রাকৃতিক দুর্যোগে ক্ষয়ক্ষতি না হয় সে লক্ষ্যে বাঁশখালীতে একটি স্থায়ী বেড়িবাঁধ নির্মাণ করবে সরকার।

কদমরসুল গ্রামে গিয়ে দেখা গেছে, সেখানে শত শত ব্লক নির্মাণ করা হচ্ছে। বেড়িবাঁধকে আগের মতো করে ফিরিয়ে আনতে এই উদ্যোগ নেয়া হয়েছে। উপকূলের হাজার-হাজার লোক প্রতিবছর বন্যাক্রান্ত হয়। সেখান থেকে রেহাই দিতে ও বাঁশখালীকে ( Banshkhali ) বন্যামুক্ত রাখতে এই বেড়িবাঁধের বিকল্প নেই। স্থানীয় জনগণের প্রত্যাশা, এই বেড়িবাঁধ নির্মাণে যেন বিলম্ব না হয়। আর কাজেও যেন গাফেলতি না হয়।

Save

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.