BanshkhaliTimes

বিসিএলে এনামুল ও আল আমিনের সেঞ্চুরি

বিসিএলের ষষ্ঠ ও শেষ রাউন্ডে সেঞ্চুরি পেলেন এনামুল হক ও আল আমিন জুনিয়র। তাদের ব্যাটে উত্তরাঞ্চলের বিপক্ষে প্রথম ইনিংসে বড় লিডের আশা জাগিয়েছে দক্ষিণাঞ্চল।

BanshkhaliTimes

দ্বিতীয় দিনের খেলা শেষে দক্ষিণাঞ্চলের সংগ্রহ ৫ উইকেটে ৪০৭ রান। এনামুল ১৫৫ রানে ব্যাট করছেন। উত্তরাঞ্চলকে ২৯৩ রানে আউট করা দক্ষিণাঞ্চল এগিয়ে গেছে ১১৪ রানে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মঙ্গলবার ১ উইকেটে ২১ রান নিয়ে দিন শুরু করা দক্ষিণাঞ্চল শুরুতেই হারায় ফজলে মাহমুদকে। বেশিক্ষণ টিকেননি অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান রকিবুল হাসান।

৫৭ রানে ৩ উইকেট হারানো দক্ষিণাঞ্চল প্রতিরোধ গড়ে এনামুল ও আল আমিন জুনিয়রের ব্যাটে। ১০৪ বলে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি পাওয়া আল আমিন জুনিয়র ১১০ রান করে চোট পেয়ে মাঠ ছাড়েন। তার ১১৯ বলের ইনিংসটি গড়া ১১ চার ও ৩ ছক্কায়।

ক্রিজে এসেই বোলারদের ওপর চড়াও হওয়া মেহেদি হাসানের সঙ্গে দ্রুত জমে যায় এনামুলের জুটি। ৭৬ বলে ৭ চার ও তিন ছক্কায় ৮৪ রান করা অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদিকে ফিরিয়ে দ্রুত এগোনো জুটি ভাঙেন ইবাদত হোসেন।

এনামুলের সঙ্গে ৫৫ রানের জুটি গড়ে ফিরেন নাহিদুল ইসলাম। সাকলাইন সজীবের বলে এই অলরাউন্ডার ক্যাচ দিলে শেষ হয় দ্বিতীয় দিনের খেলা।

ক্যারিয়ারের সপ্তদশ সেঞ্চুরি পাওয়া এনামুল অপরাজিত থাকেন ১৫৫ রানে। তরুণ এই ওপেনারের ২৮৩ বলের দায়িত্বশীল ইনিংসটি গড়া ১৩টি চারে।

সংক্ষিপ্ত স্কোর:

উত্তরাঞ্চল ১ম ইনিংস: ২৯৩

দক্ষিণাঞ্চল ১ম ইনিংস: (আগের দিন শেষে ২১/১) ৯৫.২ ওভারে ৪০৭/৫ (এনামুল ১৫৫*, মাহমুদ ৯, রকিবুল ৯, আল আমিন জুনিয়র ১১০, মেহেদি ৮৪, নাহিদুল ২৬; ইবাদত ২/৫৯, সানজামুল ২/১১৮, নাঈম ০/৬১, জিয়া ০/২০, সাকলাইন ১/১২০, আরিফুল ০/১৭)
সূত্র: বিডি নিউজ

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top