বিলীন হওয়ার পথে খুদুকখালীর আশরফ আলী সড়ক

BanshkhaliTimes

চৌধুরী তুহিন, বাঁশখালী টাইমস: ছনুয়া খুদুকুখালী ৮ নং ওয়ার্ডের আশ্রফ আলী সড়ক সংস্কারের অভাবে অনেক বছর ধরে পরিত্যক্ত হয়ে আছে। ছনুয়ার জনবহুল গ্রাম খুদুকখালী অঞ্চলের অন্যতম যোগাযোগ ব্যবস্থা আশ্রফ আলী সড়ক। যে সড়ক হয়ে ছনুয়ার মূল কেন্দ্র ইউনিয়ন পরিষদ ও মনুমিয়াজি বাজারে যাওয়া আসা করতে হয়; সেই সড়কে চলে না গাড়ি। এমনকি মানুষ চলাচল করাও দুষ্কর।
কোথাও কোথাও রাস্তা একেবারে বিলীন হয়ে লবণের মাঠে মিশেছে। মাঝেমাঝে ইট তো দূরের কথা মাটি পর্যন্ত নাই। যার ফলে খুদুকখালীর মানুষ চরম ভোগান্তিতে।

খুদুকখালীর শতশত ছেলেমেয়েরা ছনুয়া কাদেরিয়া উচ্চ বিদ্যালয়ে পড়াশোনা করে। ভাঙ্গা রাস্তার কারণে বর্ষায় একদিন স্কুলে গেলে পরদিন আর যেতে পারে না। কেউ কেউ আছাড় খেয়ে হাত-পা পর্যন্ত ভেঙে ফেলে।
স্থানীয়দের অভিযোগ আমাদের ছেলেমেয়েরা ঠিকমতো স্কুল-কোচিংয়ে যেতে পারে না। পায়ে হেঁটে অন্য গ্রামে গিয়ে গাড়ি নিতে হয়। স্কুলে যেতে দেরি হয়, নিয়মিত যেতেও পারে না। নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বললো- ‘সাবেক চেয়ারম্যানের  আমলে ইট বসানো হলেও সে ইটই রক্ষা করতে পারেনি বর্তমান প্রশাসন’। শেখ হাসিনা সরকারের উন্নয়নের মহাযজ্ঞ চললেও তার কোন ছোঁয়া লাগেনি খুদুকখালীর এই সড়কে।
এই ব্যাপারে খুদুকখালী গ্রামের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য জসিম মেম্বারের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি প্রথমে আশ্রফ আলী সড়কই চিনলো না, পরে জানালো, এই সড়ক তো বিশ্বব্যাংককে দিয়ে ফেলছে। আমাদের কোন কাজ নাই। বিশ্বব্যাংককে কেন দেয়া হলো? দিলেও তারা কবে কাজ করবে? এই ব্যাপারে প্রশ্ন করলে- তিনি তার কোনো সদুত্তর দিতে পারেনি। সংশ্লিষ্ট প্রশাসনের কাছে স্থানীয়দের চাওয়া বর্ষাঋতুর আগেই যেন এই সড়কে অন্তত ইট-বালি পড়ে।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.