বিচারপতি বোরহান উদ্দিন বাঁশখালীর গর্ব: বাঁশখালী সমিতি চট্টগ্রাম

BanshkhaliTimes

বাঁশখালী সমিতি চট্টগ্রামের উপদেষ্টা এবং কার্যনির্বাহী কমিটির সহ সভাপতি এডভোকেট এএইচএম জিয়া উদ্দিনের বড় ভাই বাঁশখালীর কৃতিসন্তান হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতি বোরহান উদ্দিন সুপ্রীম কোর্ট আপীল বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগ লাভ করায় এক বিবৃতির মাধ্যমে অভিনন্দন জানিয়েছেন বাঁশখালী সমিতি চট্টগ্রাম।

বিবৃতিতে বাঁশখালী সমিতি চট্টগ্রামের সিনিয়র সহ সভাপতি মোসলেহ উদ্দিন মনসুর বলেন- ‘সমিতির সম্মানিত উপদেষ্টা ও বাঁশখালীর রত্ন বিচারপতি বোরহান উদ্দিনের এই সাফল্য পুরো দেশে বাঁশখালীর ভাবমূর্তিকে সমুজ্জ্বল করেছে। বাঁশখালীর সার্বিক উন্নয়নে তাঁর ইতিবাচক ভূমিকা নিঃসন্দেহে বাঁশখালীকে সমৃদ্ধ করবে।’

সমিতির সাধারণ সম্পাদক লায়ন এম আইয়ুব বলেন- ‘বাঁশখালীর যে কয়টি পরিবার বাঁশখালীর সুনাম দেশব্যাপী ছড়িয়ে দিয়েছেন মরহুম এডভোকেট আবদুস সবুরের পরিবার তার মধ্যে অন্যতম। তাঁর যোগ্য উত্তরসূরী হিসেবে বিচারপতি বোরহান উদ্দিনের পেশাগত সফলতা বরাবরের মতোই বাঁশখালীকে গৌরবান্বিত করেছে।’

বিচারপতি বোরহান উদ্দিন ২৮ ফেব্রুয়ারি ১৯৫৭ সালে বাঁশখালী উপজেলার খানখানাবাদ ইউনিয়নে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা বাঁশখালী আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি এডভোকেট আবদুস সবুর। মাতা বিশিষ্ট লেখিকা মমতাজ সবুর।
তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রী অর্জন করেন। ১৯৮৫ সালে তিনি এডভোকেট হিসেবে পেশাগত জীবন শুরু করেন। এরপর তিনি জেলা আদালত, হাইকোর্ট বিভাগ ও সুপ্রীম কোর্টের আপীল বিভাগে দায়িত্ব পালন করেন। ২০১০ সালে তিনি হাইকোর্ট বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগ লাভ করেন। সর্বশেষ তিনি ২০২২ সালের ৯ জানুয়ারি সুপ্রীম কোর্ট আপীল বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগ লাভ করেন।

প্রেস বিজ্ঞপ্তি

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.