বাহারচরা রত্নপুর উচ্চ বিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচি

BanshkhaliTimes

বাঁশখালী টাইমস প্রতিবেদন: বাঁশখালী উপজেলার ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান বাহারচরা রত্নপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচি পালন করা হয়েছে। আজ ৩০ জুন ২০২০ তারিখে অনুষ্ঠিত এই কর্মসূচিতে বিদ্যালয়ের শিক্ষকমণ্ডলী, প্রাক্তন শিক্ষার্থী ও এলাকার গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাহারচরা রত্নপুর উচ্চ বিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের উদ্যোগে বৃটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানির সহযোগিতায় এ কর্মসূচিতে বিভিন্ন প্রজাতির সাত হাজার চারাগাছ বিতরণ করা হয়েছে। এতে ফলজ, বনজ ও ভেষজ মোট ১৮ প্রজাতির চারা রয়েছে।

BanshkhaliTimes
শিক্ষার্থীর হাতে চারা তুলে দিচ্ছেন

বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচির উদ্যোক্তা ও এলামনাই এসোসিয়েশনের অন্যতম সংগঠক বাংলাদেশ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো: জসিম উদ্দীন পিপিএম এ প্রসঙ্গে বাঁশখালী টাইমসকে বলেন- ‘প্রাকৃতিক দুর্যোগ হতে রক্ষা ও প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই। জলবায়ু পরিবর্তন ও বৈশ্বিক তাপমাত্রা বৃদ্ধির ফলে সৃষ্ট প্রাকৃতিক দুর্যোগ থেকে বাঁচতে তরুণ প্রজন্মকে বেশি বেশি গাছ লাগাতে হবে।’
এ কর্মসূচি বাস্তবায়নে বিদ্যালয়ের বিভিন্ন ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা স্বেচ্ছাসেবক হিসেবে স্বতঃস্ফূর্ত ভাবে দায়িত্বপালন করছেন।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.