বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ভালো শুরু

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে ভালো শুরু পেয়েছে দক্ষিণ আফ্রিকা। দুই ওপেনার ডিন এলগার ও আইডেন মারকরামের জুটি ইতিমধ্যে ফিফটি পেরিয়েছে। পানি পানের বিরতীর আগে ১৫ ওভারে ৫৮ রান তুলেছ স্বাগতিকরা। পানি পানের বিরতির পর খেলা ফের শুরু হয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার স্কোর বিনা উইকেটে ৮৬ রান। এলগার ৫০ ও মারকাম ৩৬ রান নিয়ে ব্যাট করছেন। পানি পানের বিরতির আগে চার জন বোলার ব্যবহার করেছেন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহীম।

এর আগে পচেফস্ট্রুমে টস জিতে প্রথমে বোলিং কারার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। বাংলাদেশ চার জন বোলার নিয়ে মাঠে নেমেছে। তিনজন পেসার ও একজন স্পিনার। পেসার হিসেবে রয়েছেন, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম ও তাসকিন আহমেদ। স্পিনার হিসেবে রয়েছেন মেহেদী হাসান মিরাজ। ইনজুরি আক্রান্ত সৌম্য সরকার একাদশে নেই। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে বাদ পড়ার পর এই টেস্ট দিয়ে আবারো সাদা পোশাকে ফিরলেন মাহমুদউল্লাহ। দক্ষিণ আফ্রিকা ছয় জন ব্যাটসম্যান, একজন পেস বোলিং অল-রাউন্ডার, তিনজন পেসার এবং একজন স্পিনার নিয়ে খেলছে।

টেস্ট ক্রিকেটের ১৭ বছরে দক্ষিণ আফ্রিকার মাটিতে এটিতে টাইগারদের পঞ্চম টেস্ট হতে যাচ্ছে। এর আগের চার টেস্টে চারটিতেই ইনিংস ব্যবধানে হেরেছে টাইগাররা। এবার অবশ্য নতুন স্বপ্ন মুশফিক বাহিনির।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top