বাংলাদেশের দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি মুমিনুলের

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের দ্বিতীয় সেশনটা দুর্দান্ত কেটেছে বাংলাদেশের। এই সেশনে বাংলাদেশ হারায়নি একটি উইকেটও, রান তুলেছে ১৩০। রান তোলার গড় ৪.৬১। শুরু থেকেই বলের সঙ্গে রান তোলা মুমিনুল তুলে নিয়েছেন বাংলাদেশের দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি।

BanshkhaliTimes

অন্য প্রান্তে ধৈর্যের প্রতিমূর্তি হয়ে ব্যাটিং করে মুমিনুলকে দারুণ সঙ্গ দিয়েছেন মুশফিকুর রহিম। তিনিও আছেন ফিফটির পথে। চা বিরতিতে যাওয়ার আগে ৫৬ ওভারে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ২৫০ রান। মুমিনুল ১০৭ ও মুশফিক ৪৭ রানে অপরাজিত আছেন।

মুমিনুলের দুর্দান্ত সেঞ্চুরি: চায়নাম্যান বোলার লাকশান সান্দাকানের মিডল স্টাম্পের বল। ডাউন দ্য উইকেটে এসে বোলারের মাথার ওপর দিয়ে চার হাঁকালেন মুমিনুল হক। পরের বলটা অফ স্টাম্পের বাইরে। আবার ডাউন দ্য উইকেটে এলেন মুমিনুল। এবার এক্সট্রা কভার দিয়ে হাঁকালেন আরেকটি চার। ৯৩ থেকে টানা দুই চারে মুমিনুল পৌঁছে গেলেন সেঞ্চুরির ঠিকানায়।

বাঁহাতি ব্যাটসম্যান ১৩ চারে সেঞ্চুরি পূর্ণ করেছেন ৯৬ বলে। যেটি বাংলাদেশের হয়ে দ্বিতীয় দ্রুততম। ২০১০ সালে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে তামিম ইকবালের ৯৪ বলে সেঞ্চুরি বাংলাদেশের সবচেয়ে দ্রুততম। ২০১৪ সালের পর এটি মুমিনুলের প্রথম সেঞ্চুরি, সব মিলিয়ে পঞ্চম। চট্টগ্রামে চারবার পঞ্চাশ ছুঁতে প্রতিটাকেই সেঞ্চুরিতে রূপান্তর করেছেন ২৬ বছর বয়সি এই ব্যাটসম্যান।

: রাইজিং বিডি

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.