বাঁশখালী সড়কে দুর্ঘটনা রোধে ভার্চুয়াল মতবিনিময় সভা অনুষ্ঠিত

BanshkhaliTimes

বাঁশখালীর জনপ্রিয় দুটি নিউজ পোর্টাল বাঁশখালী এক্সপ্রেস ও বাঁশখালী টাইমসের যৌথ উদ্যোগে “বাঁশখালীতে নিরাপদ সড়কের দাবিতে সামাজিক সংগঠন, রাজনৈতিক ছাত্র সংগঠন ও সাধারণ জনতাকে সাথে নিয়ে কর্মসূচী ও করণীয় দিক” নির্ধারণের নিমিত্তে ভার্চুয়াল মতবিনিময় সভা ৭ ফেব্রুয়ারি রাত ৯ টায় সম্পন্ন হয়েছে।

বাঁশখালী এক্সপ্রেসের সিইও ও সম্পাদক রহিম সৈকতের সঞ্চালনায় এই ভার্চুয়াল মতবিনিময় সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জসিম উদ্দিন পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার, র‍্যাব ১১, নারায়ণগঞ্জ, নিউজ পোর্টাল বাঁশখালী টাইমসের সম্পাদক আবু ওবাইদা আরাফাত, বাঁশখালী টাইমসের নির্বাহী সম্পাদক আরকানুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় বাঁশখালী স্টুডেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রায়হান মেহবুব, সামাজিক সংগঠন স্বপ্নতরী সংঘের সাংগঠনিক সম্পাদক ইমরান খাঁন রুবেল, পুকুরিয়া অগ্রণী ক্লাবের সভাপতি ইমতিয়াজ আরাফাত।

সাম্প্রতিক সময়ে বাঁশখালীতে হঠাৎ করে সড়ক দুর্ঘটনা বেড়ে যাওয়ার প্রেক্ষিতে করণীয় দিক নির্ণয় ও প্রতিকারে এই লাইভের আয়োজন করা হয়। লাইভে বক্তারা তাদের নিজ নিজ পরামর্শ ও করণীয় দিক তুলে ধরেন।

বক্তারা বাঁশখালীতে হঠাৎ এভাবে সড়ক দুর্ঘটনা বৃদ্ধিকে দুর্যোগের সাথে তুলনা করে বলেন, এর থেকে পরিত্রাণ পেতে মূলত সামাজিক, রাজনৈতিক সংগঠনগুলোকে এগিয়ে এসে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। পাশাপাশি সড়ক হতে অবৈধ হকার, পার্কিং, দোকানের বর্ধিত অংশকে সরানো, স্পিড ব্রেকারে সাদা রঙ লেপন, ড্রাইভারদেরকে প্রশিক্ষণের ব্যবস্থা নিতে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

বাঁশখালীর সন্তান বাংলাদেশ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন পিপিএম বলেন, বাঁশখালীর সামাজিক সংগঠনগুলো এক হয়ে প্রধানত বাঁশখালীর স্বার্থকে প্রাধান্য দিয়ে শান্তিপূর্ণ কর্মসূচীর মাধ্যমে সবাইকে সচেতন করতে হবে, দুর্ঘটনা এড়াতে করণীয় দিকগুলো প্রশাসনের নজরে আনতে হবে। এতেই একটা সুফল আসতে পারে।

ভার্চুয়াল সভায় আগামীতে বাঁশখালীর সকল সামাজিক ও রাজনৈতিক সংগঠনগুলোকে সাথে নিয়ে শান্তিপূর্ণ কর্মসূচীর মাধ্যমে পদক্ষেপ গ্রহণের আশা ব্যক্ত করে সমাপ্তি ঘোষণা করা হয়।

You May Also Like

One thought on “বাঁশখালী সড়কে দুর্ঘটনা রোধে ভার্চুয়াল মতবিনিময় সভা অনুষ্ঠিত

  1. আমরাও চাই শান্তিপূর্ণ কর্মসুচি।
    কখন এই কর্মসুচি দেওয়া হবে ..?

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.