BanshkhaliTimes

বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ বছর পর অপারেশন থিয়েটার চালু

BanshkhaliTimes

মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: চিকিৎসা সেবার মান বাড়াতে চট্টগ্রামের বাঁশখালী উপজেলা হাসপাতালে দীর্ঘ ৭ বছর পর অপারেশন থিয়েটার (ওটি) চালু হয়েছে। শনিবার দুপুর ১টার সময় সফলভাবে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে যাত্রা শুরু হলো নতুন ওটি’র। সিজারিয়ান অপারেশনের মাধ্যমে জন্ম নেয়া বাচ্চা ও তার মা উভয়েই সুস্থ আছেন বলে হাসপাতাল কতৃপক্ষ সূত্র জানিয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শফিউর রহমান মজুমদার বলেন, ‘সেবার মান বৃদ্ধি করার জন্য ইতোপূর্বে ডিজিটাল এক্স-রে চালু করা হয়েছে। এর পর পরই দীর্ঘ ৭বছর পরে ডেলিভারী রোগীদের সিজারিয়ান সুবিধার জন্য অপারেশন থিয়েটার চালু করা হলো। বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী এম’পি ও চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো. ইলিয়াছ চৌধুরীর সার্বিক সহযোগিতায় এ অপারেশন থিয়েটার চালু করা সম্ভব হয়েছে বলে তিনি জানান।

ডাঃ মোঃ শফিউর রহমান মজুমদারের তত্ত্বাবধানে এদিন অপারেশন টিমে উপস্থিত ছিলেন, গাইনি বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডা. মুসরাত নাজ, এনেসথেসিয়া বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডা. মো.মোজাম্মেল হোসেন, মেডিকেল অফিসার ডা. সাবরিনা ইসলাম, আবাসিক মেডিকেল অফিসার ডা. আরমান উল্লাহ চৌধুরী।

এ সময় নার্সিং সুপারভাইজার, ওটি ইনচার্জ, ওয়ার্ড ইনচার্জ সহ সিনিয়র স্টাফ নার্স ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top