বাঁশখালী সমিতি চট্টগ্রামের টেলি ট্রিটমেন্টে অভূতপূর্ব সাড়া

BanshkhaliTimes

বাঁশখালী টাইমস: বাঁশখালী সমিতি চট্টগ্রামের উদ্যোগে করোনায় বিপর্যস্ত বাঁশখালীবাসীকে বিনামূল্যে চিকিৎসাসেবা কর্মসূচি ‘টেলি ট্রিটমেন্ট’ এ অভূতপূর্ব সাড়া মিলেছে। গত ৩১ মার্চ থেকে শুরু হওয়া এই কর্মসূচিতে আজ ১২ এপ্রিল পর্যন্ত এক হাজারেরও অধিক রোগী মোবাইলের মাধ্যমে চিকিৎসাসেবা পেয়েছেন বলে জানিয়েছেন বাঁশখালী সমিতি চট্টগ্রামের সাধারণ সম্পাদক লায়ন এম আইয়ুব।

এ প্রসঙ্গে তিনি বলেন- ‘স্মরণকালের সর্বোচ্চ ভয়াবহ মহামারী করোনায় পুরো বিশ্ব স্থবির হয়ে আছে। দেশে দেশে প্রতিদিন বেড়ে চলছে লাশের স্তুপ। এ পর্যন্ত মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে লাখের ঘর। এই দুর্যোগে রোগ-শোক নিয়ে আতঙ্কগ্রস্ত বাঁশখালীবাসী যেন অন্তত চিকিৎসাসেবাটুকু পায় সে লক্ষ্যে সমিতির এ উদ্যোগ। সরকারঘোষিত সাধারণ ছুটি যতদিন বলবৎ থাকবে ততদিন পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে ইনশা আল্লাহ।’

টেলি ট্রীটমেন্টে দৈনিক দুই শিফটে বিনামূল্যে চিকিৎসাসেবা দিচ্ছেন বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও বাঁশখালী সমিতি চট্টগ্রামের তথ্য ও গবেষণা সম্পাদক ডা. আসিফুল হক এবং বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. সওগাত উল ফেরদাউস।

BanshkhaliTimes

টেলি ট্রিটমেন্টে সকাল ১০ টা থেকে ১ টা পর্যন্ত (০১৯১৪ ৪৮ ৩৭ ১১) ডা. সওগাত উল ফেরদাউস এবং দুপুর ২ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ( ০১৭৭১ ৪৭ ৮৮ ৮১) ডা. আসিফুল হক মুঠোফোনের মাধ্যমে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন।

উল্লেখ্য, টেলি ট্রিটমেন্টে নিয়োজিত দুই চিকিৎসক এই দুর্যোগকালীন সময়ে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কঠিন সমরে সম্মুখ যোদ্ধার ন্যায় দিনরাত সেবা দিয়ে যাচ্ছেন। সমিতির অনুরোধে টেলিট্রিটমেন্টেও সেবা দিয়ে যাচ্ছেন। এ অবস্থায় নির্ধারিত সময়ের বাইরে উক্ত নাম্বারগুলোতে কল না দেয়ার জন্য বাঁশখালীবাসীকে সমিতির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.