বাঁশখালী সমিতির প্রতিষ্ঠাতা সিরাজুল কবির আর নেই

খ্যাতিমান সমাজসেবী, বিভাগীয় সমাজ কল্যাণ ফেডারেশনের প্রতিষ্ঠাতা মহাসচিব, বিশিষ্ঠ সমাজ সংগঠক ও ব্যাংক কর্মকর্তা সিরাজুল কবির আর নেই। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজেউন। তিনি আজ বিকাল চারটায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন বার্ধ্যক্যজনিত রোগে ভুগছিলেন।
অসুস্থতার আগ পর্যন্ত তিনি সংগঠন, সমাজ ও মানুষের উপকারে সারাটি জীবন অতিবাহিত করেন। তাঁর মৃত্যুতে বাঁশখালী তথা চট্টগ্রাম একজন চৌকষ সামাজিক সংগঠক ও সমাজসেবীকে হারালো। তাঁর নিজবাড়ি বাঁশখালীর বৈলছড়ী ইউনিয়নের চেচুরিয়া কুলীন পাড়ায়।
তিনি বিভাগীয় সমাজকল্যাণ ফেডারেশন, বাঁশখালী সমিতি চট্টগ্রাম, আদর্শ বায়তুলমাল তহবিল, কুলীন সংসদ, সমন্বয়, কুলীন শিশু কিশোর মজলিস, ইমাম আবু হানিফা ইন্সটিটিউটসহ অনেক সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা হিসেবে সমাজ কল্যাণে প্রত্যক্ষ অবদান রাখেন। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাঁশখালী সমিতি চট্টগ্রাম, কুলীন সংসদ, আদর্শ বায়তুলমাল তহবিল, বাঁশখালী সাহিত্য পরিষদ, বাঁশখালী সমাজ উন্নয়ন ফোরাম, নক্ষত্র চট্টগ্রাম, খান বাহাদুর ফাউন্ডেশন, বাঁশখালী টাইমস সহ বিভিন্ন সংগঠন।
গত রাত ৯ টায় প্রথম জানাজা অনুষ্ঠিত হয় নগরীর বহদ্দারবাড়ি জামে মসজিদে। এতে উপস্থিত ছিলেন বিশিষ্ঠ কলামিস্ট ও গবেষক আলহাজ্ব আহমদুল ইসলাম চৌধুরী, আই এম এস গ্রুপের চেয়ারম্যান এম এ বশর আবু, বিশিষ্ট সমাজসেবী হাফেজ আমানুল্লাহ প্রমুখ। আগামী কাল দুপুর ২ টায় বাঁশখালী হামেদিয়া রহিমা আলিয়া মাদ্রাসা মাঠে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।
মৃত্যুকালে তিনি এক মেয়ে, স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

You May Also Like

One thought on “বাঁশখালী সমিতির প্রতিষ্ঠাতা সিরাজুল কবির আর নেই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.