Subscribe for notification

বাঁশখালী রুটে পরিবহন হয়রানি বন্ধে জেলাপ্রশাসককে স্মারকলিপি

বাঁশখালীর মানুষকে জিম্মি করে বাঁশাখালী পরিবহন মালিক সমিতির বিভিন্নভাবে যাত্রী হয়রানি বন্ধ করা ও বাঁশখালীতে পরিবহন সেবা দিতে ইচ্ছুক, সকল বাস কোম্পানি (বিশেষ করে সানলাইন ও এস.আল কোম্পানী) কে যাত্রী সেবা প্রদান ও কাউন্টার করাসহ ৫ দফা দাবি নিয়ে ঐক্যবদ্ধ বাঁশখালীর উদ্যোগে গত ১৪ জানুয়ারি বুধবার বিকাল ১ টায় চট্টগ্রাম জেলাপ্রশাসক কার্যালয়ে, চট্টগ্রাম বিভাগীয় জেলা প্রশাসক ইলিয়াস হোসেন বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ্য যে, ৫ দফা দাবিগুলো হল : (১) প্রশাসনের পক্ষ থেকে বাঁশাখালীতে পরিবহন সেবা দিতে ইচ্ছুক সকল বাস কোম্পানী (বিশেষ করে সানলাইন ও এস.আল কোম্পানী) কে কম পক্ষে ৪টি কাউন্টার স্থাপনের মাধ্যমে যাত্রী সেবা প্রদানের সুযোগ করে দিতে হবে। (২) বাঁশখালীতে সেবাদানকারী সকল পরিবহনগুলোকে সরকার নির্ধারিত ভাড়ায় সকাল ৬ টা থেকে রাত ৮ টা পর্যন্ত যাত্রী সেবা দিতে হবে। (৩) কাউন্টারগুলোতে যাত্রীদের যথাযথ বসার ব্যবস্থা ও পয়োনিস্কাশনের ব্যবস্থা করতে হবে। (৪) দুর্ঘটনা/এক্সিডেন্ট রোধে ফিটনেস বিহীন গাড়ী দ্বারা যাত্রী সেবা দেওয়া যাবে না। (৫) কাউন্টার ব্যতীত যাত্রী উঠা বন্ধ করা ও বাসের সংখ্যা বৃদ্ধি করতে হবে।

Related Post

এই সময়ে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জর্জ কোর্টের আইনজীবী, এ্যাডভোকেট আনোয়ার শাহাদাত। এনায়েত বাজার মহিলা কলেজের প্রভাষক ইঞ্জিনিয়ার মোঃ গিয়াস উদ্দিন জাহেদ, মুখপাত্র আরিফুল ইসলাম তায়েফ, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আতাউর রহমান আসাদ, বাঁশখালী ল’এসোসিয়েশনের সেক্রেটারি জাফরান আদনান, একুশে ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা পরিচালক শামিম উল্লাহ আদিল, আমার সময় পত্রিকার সাংবাদিক, হায়দার আলী এম এ, ছাত্রনেতা রিয়াদুল ইসলাম রিয়াদ, রকিব বিন আশরাফ চৌধুরী প্রমুখ।

বাঁশখালীতে দীর্ঘদিন ধরে বাঁশখালী বাস মালিক সমিতি বাঁশখালীর যাত্রীদেরকে জিম্মি করে হয়রানী ও বৈষম্যমূলক আচরণসহ জাতীয় বা ধর্মীয় বিশেষ দিনে বাসের কৃত্রিম সংকট সৃষ্টি করার মাধ্যমে অতিরিক্ত ভাড়া আদায় ও অন্য যাত্রী সেবা প্রদানকারী বাসসমূহকে সেবা দিতে বাধা প্রদান করে আসছে। সূত্র মতে অন্য কোম্পানী সেবা দিতে চাইলেও তাদের বিভিন্ন ধরণের হুমকি-ধমকিসহ এমনকি তাদের বাসে হামলা করে থাকে। বাঁশখালীর বাস মালিক সমিতির অনিয়ম, নৈরাজ্য, গলাকাঠা ভাড়া, বাসের কৃত্রিম সংকট সৃষ্টি করে যাত্রী হয়রানির বিরুদ্ধে এবং যাত্রী সেবা দিতে ইচ্ছুক কোম্পানিগুলোকে অনুমতি এবং দীর্ঘদিনের এই সমস্যা সমাধানে মাননীয় জেলাপ্রশাসক মহোদয়কে অবহিত করা হয়েছে।

(প্রেস বিজ্ঞপ্তি)

Leave a Comment

Recent Posts

  • করোনা ভাইরাস
  • শীর্ষসংবাদ

হোমিওপ্যাথি চিকিৎসায় ভালো হচ্ছে করোনা: ডা. অজয় কুমার চৌধুরী

স্থায়ী প্রতিবেদক, বাঁশখালী টাইমস: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কার্যকর চিকিৎসা নিয়ে যেখানে পুরো বিশ্ব নাকাল,…

2 days ago
  • অর্থনীতি
  • শীর্ষসংবাদ

দেশেও সোনার বাজার গরম

দেশেও সোনার বাজার গরম। আন্তর্জাতিক বাজারে বেড়েই চলেছে স্বর্ণের দাম। গত দুইদিনে দাম বেড়েছে সাড়ে…

3 days ago
  • মানবিক আবেদন
  • শীর্ষসংবাদ

মাঠ কাঁপানো ফুটবলার বাঁশখালীর ফরহাদ বাঁচতে চায়

বাঁশখালী টাইমস: মাঠ কাঁপানো যে খুদে ফুটবলারের স্বপ্ন ছিল একদিন আকাশ ছোঁবে, সে আজ দূরারোগ্য…

4 days ago
  • শীর্ষসংবাদ
  • সংগঠন সংবাদ

বাঁশখালী সৈকতে বরইতলী বন্ধন সোসাইটির ঈদ পুনর্মিলনী

সামাজিক ও জনকল্যাণমূলক সংগঠন বরইতলী বন্ধন সোসাইটির ঈদ পুনর্মিলনী পর্যটন উপজেলা বাঁশখালী সমুদ্র সৈকত বাহারছড়া…

5 days ago
  • চট্টগ্রাম
  • শীর্ষসংবাদ

চসিকের প্রশাসক হলেন খোরশেদ আলম সুজন

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক হিসেবে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজনকে নিয়োগ দিয়েছে…

5 days ago
  • শীর্ষসংবাদ
  • সংগঠন সংবাদ

বাঁশখালী চা বাগানে একুশে ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

নিউজ ডেস্ক : স্বেচ্ছাসেবী, সামাজিক ও জনকল্যাণমুলক সংগঠন একুশে ফাউন্ডেশনের বার্ষিক ট্যুর এবং ঈদ পুনর্মিলনী-২০২০…

6 days ago