বাঁশখালী বিএনপি’র এমপি পদে আশাবাদী লেয়াকত আলী

বাঁশখালী টাইমস বিশেষ প্রতিবেদন: বাঁশখালী-১৬ আসনে জাতীয় নির্বাচন করার ঘোষণা দিলেন ৯ নম্বর গণ্ডামারা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মুহাম্মদ লেয়াকত আলী। ১১তম জাতীয় সংসদ নির্বাচনে তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচন করবেন বলে জানিয়েছেন।

 

বেশ কিছুদিন ধরেই এ খবরটি সারা বাঁশখালীতে চাউর হয়েছে। লেয়াকত আলীর পরিচিতি চেয়ারম্যান হিসেবে থাকলেও বাঁশখালীতে এস. আলম পাওয়ার প্লান্ট কর্তৃক কয়লা বিদ্যুৎকেন্দ্র করার ঘোষণার পর থেকে তাকে চট্টগ্রামসহ সারা বাংলাদেশে চিনতে শুরু করেছে। এমনকি বিশ্বমিডিয়ায়ও তার নামটি এসেছে। কারণ, কয়লা বিদ্যুৎকেন্দ্র স্থাপনকে কেন্দ্র করে পুলিশ ও ভিটেমাটি রক্ষা কমিটি গ্রামবাসীর সাথে সংঘর্ষে ৪/৫ পাঁচজন নিহত হয়েছিলেন।

 

সেসময় বাঁশখালীর সব দলের নেতারা কয়লা বিদ্যুৎকেন্দ্রের পক্ষে গেলেও একমাত্র লেয়াকত আলীই গ্রামবাসী ভিটেমাটি ও গোরস্তান রক্ষা কমিটির পক্ষে এককভাবে দাঁড়িয়েছিল। সেসময় লেয়াকত আলীই হয়ে উঠেছিল গণ্ডামারাসহ কয়লা বিদ্যুৎকেন্দ্রবিরোধী বাঁশখালীবাসীর একমাত্র আশা-ভরসার প্রদীপ!

 

সংসদ নির্বাচন করা প্রসঙ্গে লেয়াকত আলী বাঁশখালী টাইমসকে জানান, “বাঁশখালীতে আগামী সংসদ নির্বাচনে আমি ধানের শীষের প্রার্থী হবো।” তিনি আরও বলেন, ” ম্যাডাম (খালেদা জিয়া) সব কিছুর খবর রাখছেন। তার সাথে আমার নিয়মিত যোগাযোগও আছে। তিনি মাঠের গোলদাতাকে চাইছেন। এখন পেলে-ম্যারাডোনাকে মাঠে নামিয়ে দিলে তারা কিছু করতে পারবে না, গোল করার জন্য প্রয়োজন মেসি-নেইমারকে, আশা করছি, ম্যাডাম বাঁশখালীর সেই মেসি-নেইমারকেই বেছে নেবেন।”

 

বাঁশখালী বিএনপিতে দীর্ঘদিন ধরে গ্রুপিং চলে আসছে। দুইপক্ষের গ্রুপিং ছাড়াও জনগণ মাঝেমাঝে তিন পক্ষের গ্রুপিংও দেখেছে! এ অবস্থায় আসলেই বলা যাচ্ছে না কে হচ্ছে আগামী এমপি প্রার্থী! তবে লেয়াকত আলী জানান, “ত্যাগী নেতারা আমার পক্ষে কাজ করবে”।

 

কয়লাবিদ্যুৎ স্থাপনকে কেন্দ্র করে গণ্ডামারায় লেয়াকত আলীর জনপ্রিয়তা তুঙ্গে ছিল। সেই জনপ্রিয়তার কতটুকু ধরে রাখতে পেরেছেন তা দেখা যাবে জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হলে! আদৌ ম্যাডাম কাকে প্রার্থী করছেন বাঁশখালীতে তার হিসেবটা আগে চুকে যেতে হবে!

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.