বাঁশখালী পৌরসভা নির্বাচনে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

তাফহীমুল ইসলাম, বাঁশখালী: আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের বাঁশখালী পৌরসভা নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে গত ২৮ ডিসেম্বর মেয়র পদে ২ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট তোফাইল বিন হোসাইন পেয়েছেন (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র কামরুল ইসলাম হোসাইনি পেয়েছেন (মোবাইল) প্রতীক। নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন মঙ্গলবার জেলা নির্বাচন কার্যালয়ে প্রার্থীদের মাঝে এই প্রতীক বিতরণ করেন।

এদিকে প্রতীক পেয়েই নির্বাচনী প্রচারণায় ব্যস্থ হয়ে পড়েছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। তারা ছুটে বেড়াচ্ছেন নিজ নিজ এলাকার ভোটারদের কাছে। দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি, আশা। দীর্ঘদিন পর পৌরসভা নির্বাচন হতে যাওয়ায় ভোটারদের মাঝেও আনন্দের শেষ নেই। তাদের মাঝেও রয়েছে নানা জল্পনা, কল্পনা। কে হবেন পৌর পিতা, কেমন হবে নির্বাচন তা নিয়ে চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র চলছে আলোচনা। ইতিমধ্যে বাঁশখালী পৌরসভার পুরো সীমানা ছেঁয়ে গেছে প্রার্থীদের পোস্টারে। বলতে গেলে বাঁশখালী পৌরসভায় এখন পুরোদমে বইছে নির্বাচনী আমেজ। এই আমেজ যেন আগামী ১৬ জানুয়ারি কোনরকম বিশৃঙ্খলা ছাড়া উৎসবের মাধ্যমে শেষ হয় এটাই সাধারণ ভোটারদের প্রত্যাশা।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা ফয়সাল আলম জানান, ‘আগামী ১৬ জানুয়ারি বাঁশখালী পৌরসভা নির্বাচনে ১১টি ভোট কেন্দ্রে ৮৪টি কক্ষে ২৬ হাজার ৯৮০ জন ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করবেন। ইভিএম পদ্ধতিতে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।’

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.