বাঁশখালী পৌরসভা নির্বাচন: ৭ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

BanshkhaliTimes

মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: মামলার তথ্য গোপন ও আয়কর রিটার্ন না থাকাসহ নানা অভিযোগে চট্টগ্রামের বাঁশখালী পৌরসভা নির্বাচনে যাচাই-বাছাইয়ের সময় ৭ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। সোমবার (২০ ডিসেম্বর) চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসে প্রার্থীদের কাগজপত্র যাচাই-বাছাইয়ের সময় ওই প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এর মধ্যে যাচাই-বাছাইয়ে বাঁশখালী পৌরসভা নির্বাচনে সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর মামলার তথ্য গোপন করায়
আবদুর রহমান, মোঃ শাহাব উদ্দিন, নইমুল হক মানিক, আহমদুর রহমান, মোঃ হারুন এবং আয়কর রিটার্ন না থাকায় মো. আবদুল লতিফ,মহিবুল্লাহ সহ ৭ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন সিনিয়র জেলা রিটার্নিং কর্মকর্তা চট্টগ্রাম মোহা. জাহাঙ্গীর হোসেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা চট্টগ্রাম মোহা. জাহাঙ্গীর হোসেন জানান- যাচাই-বাছাইয়ে বাঁশখালী পৌরসভার ১ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর আবদুর রহমান(মামলার তথ্য গোপন), ২নং ওয়ার্ডের আব্দুল লতিফ ( আয়কর রিটার্ন নাই), ৩নং ওয়ার্ডে সাহাবুদ্দিন রবিন( মামলার তথ্য গোপন), ৫নং ওয়ার্ডে আহমদুর রহমান (মামলার তথ্য গোপন),মাঈনুল ইসলাম মানিক (মামলার তথ্য গোপন),৭নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মো. হারুন (মামলার তথ্য গোপন), ৯নং ওয়ার্ডে মহিবুল্লাহর আয়কর রিটার্ন না থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
এ কারণে ৬০ জন্য প্রার্থীর মধ্যে এই ৭ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

তিনি আরও জানান, বাঁশখালী পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মধ্যে ২ জন মেয়রসহ ৫১ জন প্রার্থীর যাচাই-বাছাইয়ে মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

উল্লেখ্য, এই বাঁশখালী পৌরসভা নির্বাচনে দুই মেয়র প্রার্থীসহ ৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র প্রার্থীদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট তোফাইল বিন হোসাইন, স্বতন্ত্র প্রার্থী সাবেক পৌর মেয়র কামরুল ইসলাম হোসাইনী।

এছাড়া পৌরসভার ৯টি ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৮ জন কাউন্সিলর প্রার্থী এবং সংরক্ষিত ৩টি ওয়ার্ডে ১০ জন নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, আগামী ১৬ জানুয়ারী পঞ্চম ধাপের নির্বাচনে বাঁশখালী পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.