BanshkhaliTimes

বাঁশখালী পৌরসভায় নির্বাচিত ৩ মহিলা কাউন্সিলর

BanshkhaliTimes

মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: বাঁশখালী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এডভোকেট তোফাইল বিন হোসাইন ১৪
হাজার ৩ শত ৪৫ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।
রবিবার বাঁশখালী পৌরসভার নির্বাচন এই প্রথম (ইভিএম)’র মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।

পৌরসভা নির্বাচনে মেয়র পদে ২ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৪ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র
পদে প্রার্থী এ্যাডভোকেট এসএম তোফায়েল বিন হোছাইন (নৌকা) পেয়েছেন ১৪৩৪৫ ভোট ও স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র আলহাজ্ব কামরুল ইসলাম হোছাইনী(মোবাইল) প্রতীক পেয়েছেন ১৩৬৫ ভোট।

অপর দিকে সংরক্ষিত (মহিলা) ১,২,৩ ওয়ার্ডে রুজিয়া আকতার (জবা ফুল) পেয়েছেন ২২০৬ ভোট ও তার অপর প্রতিদ্বন্দী প্রার্থী হামিদা বেগম (আনারস) পেয়েছেন ১৬৯৯ ভোট।

৪, ৫, ৬ ওয়ার্ডে রোজিয়া সুলতানা রোজি (আনারস) প্রতিক পেয়েছেন ২৮০২ ভোট ও তার অপর প্রতিদ্বন্দী প্রার্থী রেবা তালুকদার (চশমা) পেয়েছেন ২২১১ ভোট।

৭, ৮, ৯ ওয়ার্ডে ছাদেকা নুর খানম বিউটি(আনারস) পেয়েছেন ২১২৮ ভোট ও তার অপর প্রতিদ্বন্দী প্রার্থী নারগিস আক্তার(জবা ফুল)পেয়েছেন ১৭৫৪ ভোট।

চট্টগ্রাম জেলা সিনিয়র রিটার্নিং অফিসার মোঃ জাহাঙ্গীর আলম জানান, বাঁশখালী পৌরসভার মোট ভোটার সংখ্যা ২৬ হাজার ৯ শত ৮০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৯৪ ও মহিলা ভোটার ১২ হাজার ৮ শত ৮৬ জন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ২৬ হাজার ৯ শত ৮০ জন ভোটারের মধ্যে ১৫ হাজার ৭ শত ২৬ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এ পৌরসভা নির্বাচনে ৫৮.৯২ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

Spread the love

Leave a Comment

Your email address will not be published.