BanshkhaliTimes

বাঁশখালী পলিটেকনিক ইনস্টিটিউটে ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স উদ্বোধন

BanshkhaliTimes

মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: বাঁশখালী উপজেলার বৈলছড়ীর ঐতিহ্যবাহী খাঁন বাহাদুর ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত বাঁশখালী পলিটেকনিক ইনস্টিটিউটের ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে।
বৃহস্পতিবার (০১ আগষ্ট ) বিকাল ৪ টায় বাঁশখালী গার্লস কলেজ মিলনায়তন হল রুমে বাঁশখালী পলিটেকনিক ইস্টিটিউটের অধ্যক্ষ হামিদুল হকের সভাপতিত্বে ও কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রাক্তন প্রভাষক মোঃ জাহেদুল ইসলামের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাঁশখালী উপজেলা চেয়ারম্যান চৌধুরী মুহাম্মদ গালিব সাদলী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজের সাবেক অধ্যাপক প্রফেসর ডাঃ ছৈয়দ মেজবাহুল হক, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের পরিচালক অজিত কুমার দাশ, অত্র পলিটেকনিক ইনস্টিটিউটের গভর্নিং বডির পরিচালনা পর্ষদ সদস্য সাহেদা হক, বাঁশখালী গার্লস কলেজের অধ্যক্ষ মুসা সিকাদার, বাঁশখালী হামিদিয়া রহিমা আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ জমির উদ্দীন নেসারী, সমাজসেবক ফজলুল কাদের, অধ্যাপক জমির উদ্দীন চৌধুরী, বৈলছড়ি নজমু্ন্নেছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সনজিত কুমার বড়ুয়া প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে চৌধুরী মুহাম্মদ গালীব সাদলী বলেন, ‘এই পলিটেকনিক কলেজে থেকে লেখা পড়া করে ছাত্র ছাত্রীরা পৃথিবীর যে কোন দেশে কাজ করার সুযোগ পাবে। বর্তমান প্রযুক্তি নির্ভর বিশ্বে এই পলিটেকনিক ইনিস্টিটিউট কলেজ থেকে ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স করলে কেউ বেকার থাকবেনা৷ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং প্রকল্পের আওতায় সরকার ৬০% মানুষকে চাকুরী দিয়েছে, আগামীতে ৭০% মানুষ কে এই প্রকল্পের আওতায় চাকুরী দিবে।’
তিনি আরো বলেন, ‘এই নারী জাতিকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করার জন্য বাঁশখালীতে একমাত্র গার্লস ডিগ্রী কলেজটা প্রতিষ্ঠা করায় কলেজের প্রতিষ্ঠাতা সাবেক মেয়র ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মাহমুদুল ইসলাম চৌধুরীকে ধন্যবাদ জানান। ইতিমধ্যে অভিভাবকদের মাঝে সচেতনতা তৈরি হয়েছে। আশা করি খুব শিগগির এই কলেজ আরো বহুদুর এগিয়ে যেতে পারবে। পাশাপাশি বর্তমান সমাজে যুবসমাজকে বেকারত্ব দূরীকরণের জন্য এই পলিটেকনিক ইনস্টিটিউট গুরত্বপূর্ণ অবদান রাখবে। যাতে বাঁশখালীর যুবসমাজে কোন প্রকার বেকারত্ব না থাকে।’

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *