BanshkhaliTimes

বাঁশখালী টাইমস সম্পাদক আবু ওবাইদা আরাফাতের জন্মদিন আজ

আজ আবু ওবাইদা আরাফাতের জন্মদিন। জন্মদিনে বাঁশখালীভিত্তিক অনলাইন পোর্টাল www.banshkhalitimes.com -এর পক্ষ থেকে অনেক অনেক শুভ কামনা রইল।

আরাফাতের জন্ম বাঁশখালী উপজেলার বৈলছড়ি ইউনিয়নের চেচুরিয়া গ্রামে। এক সম্ভ্রান্ত মুসলিম পরিবার তাদের। ছোটবেলা থেকেই খুব মেধাবী ও বিচক্ষণ। লেখালেখির প্রতি আগ্রহ সেই ছোটবেলা থেকেই। তারই প্রেক্ষিতে লিখেছেন অজস্র ছড়া-কবিতা-গল্প। এক সময় চট্টগ্রামের দৈনিকগুলোতে তার লেখা নিয়মিতই প্রকাশ হতো। জাতীয় দৈনিকগুলোতেও তার সমান অংশগ্রহণ দেখতে পাওয়া যায়।

মূলত তিনি একজন দক্ষ সংগঠক। বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সমাজসেবামূলক সংগঠনে তার একনিষ্ঠ অংশগ্রহণ দেখি। তিনি বাঁশখালী সমিতির তথ্যবিষয়ক সম্পাদকের দায়িত্বে ছিলেন একসময়। বর্তমানে বাঁশখালী সমিতি চট্টগ্রামের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে আছেন। এছাড়া রোটারি ক্লাবসহ আরো অনেক সংগঠনের সাথে জড়িত।
লেখালেখির প্রতি আগ্রহ ও প্রেম আছে বলেই বিভিন্ন সময় বাঁশখালীর মাসিক পত্রিকার সম্পাদক-নির্বাহী সম্পাদক পদে আমরা তাকে দেখেছি।

তার সম্পাদিত আলোচিত লিটলম্যাগ ‘নক্ষত্র’। তিনি “বাঁশখালী সংবাদ” পত্রিকার নির্বাহী সম্পাদক। বর্তমানে তিনি বাঁশখালীর জনপ্রিয় অনলাইন পোর্টাল “বাঁশখালী টাইমস” এর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন নিষ্ঠার সাথে। তিনি বাঁশখালী সাহিত্য পরিষদের সদস্য সচিব হিসেবে আছেন বর্তমানে। বই-আলোচক হিসেবে তার আলাদা পরিচিতি রয়েছে।

বর্তমানে বাংলাদেশের একটি শীর্ষ ব্যাংকে কর্মরত আছেন।

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম থেকে এমবিএ শেষ করা এই সদা হাস্যোজ্জ্বল তরুণ লেখক, সম্পাদক ও সমাজকর্মীর জন্য আন্তরিক শুভেচ্ছা ও দীর্ঘায়ু কামনা করছি। শুভ হোক আগামীর পথচলা।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top