বাঁশখালী টাইমসের ‘সাহিত্য সম্পাদক’ নিযুক্ত হলেন আহসান হানিফ

BanshkhaliTimes

বাঁশখালী টাইমস প্রতিবেদক: বাঁশখালীভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল বাঁশখালী টাইমসের সাহিত্য সম্পাদক হিসেবে যোগ দিয়েছেন সাংস্কৃতিক কর্মী, সৃজনশীল তরুণ মুহাম্মদ আহসানুল হক হানিফ।

তিনি দক্ষিণ চট্টগ্রামের প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি বাঁশখালীর পূর্ব চাম্বল গ্রামে জন্মগ্রহণ করেন। ছোটকাল থেকেই দুরন্তপনা ও মেধাবী ছেলে হিসেবে পরিচিত ছিল আহসান হানিফ।
পূর্ব চাম্বল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তার শিক্ষা জীবন শুরু। এরপর শিক্ষা জীবনে বিভিন্ন প্রতিষ্ঠান ও ধাপ পার হয়ে বাঁশখালী হামেদিয়া রহিমা আলীয়া মাদরাসা থেকে এসএসসি পাশ করেন। ছাত্র অবস্থায় বিভিন্ন দৈনিক, সাপ্তাহিক ও মাসিক পত্রিকায় তিনি লেখালেখির শুরু করেন।

উপস্থিত বক্তৃতা, উপস্থাপনা, আবৃত্তি ও লেখালেখিতে বরাবরই কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন ছোটবেলা থেকেই।
২০০৩ সালে জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতায় পুরো বাঁশখালীতে উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতায় প্রথম স্থান, সুন্দর হস্তলিপি প্রতিযোগিতায় দ্বিতীয় ও কবিতা আবৃত্তিতে তৃতীয় স্থান অর্জন করেন।
পরবর্তীতে চট্টগ্রাম কলেজ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করেন।
সর্বশেষ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে “বাংলা ভাষা ও সাহিত্যে” স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।
বর্তমানে জাতীয় বিশ্ববিদ্যালয়ে এমফিল গবেষণা করছেন। শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দক্ষতার সাথে শিক্ষকতা করে বর্তমানে চট্টগ্রামের CSBH এ লেকচারার হিসেবে নিয়োজিত আছেন।
শিক্ষক হিসেবে “চট্টগ্রাম টিচার্স ট্রেনিং কলেজ” ও “আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ এ আয়োজিত ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষকদের ট্রেনিং Quality Education এর উপর ট্রেনিং সম্পন্ন করেছেন।
রাঙামাটি বেতার ও চট্টগ্রাম বেতারে সঞ্চালক হিসেবে কাজ করেছেন আহসান হানিফ।

এছাড়াও বাঁশখালী টাইমস আয়োজিত বিভিন্ন লাইভ প্রোগ্রামের সঞ্চালক হিসেবে দায়িত্ব পালন করেও সুনাম কুড়িয়েছেন তিনি।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.