BanshkhaliTimes

বাঁশখালী টাইমসের ওয়েবিনার: সমৃদ্ধ বাঁশখালী বিনির্মাণে মাইলফলক

BanshkhaliTimes
ওয়েবিনার অংশ নেয়া অতিথি ও ডেলিগেটদের একাংশ

বাঁশখালীতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়ে গেল জুমভিত্তিক ওয়েবিনার। বাঁশখালীভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল বাঁশখালী টাইমস ডট কমের উদ্যোগে ‘সমৃদ্ধ বাঁশখালী বিনির্মাণে আমাদের ভূমিকা’ শীর্ষক ওয়েবিনার ১৬ মে শনিবার বিকাল তিনটায় অনুষ্ঠিত হয়ে শেষ হয় বিকাল সাড়ে পাঁচটায়।

এই সেমিনারে বক্তব্য রাখেন বাঁশখালীর বিশিষ্ট ব্যক্তিবর্গ, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার হাসান এম. এস. আজীম দোলন, দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ব্র‍্যান্ড মার্কেটিং এণ্ড কমিউনিকেশন্স হেড মো. তারেক উদ্দিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আদনান মান্নান, বাংলাদেশ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন, বাঁশখালী সমিতি চট্টগ্রামের সাধারণ সম্পাদক লায়ন মুহাম্মদ আইয়ুব, বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন, করোনা ফোকাল পারসন ডা. সওগাত উল ফেরদাউস ও চট্টগ্রামের প্রথম করোনাজয়ী চিকিৎসক, বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. আসিফুল হক।

উক্ত ওয়েবিনারের আহবায়ক ও বাঁশখালী টাইমসের সম্পাদক আবু ওবাইদা আরাফাতের সভাপতিত্বে ওয়েবিনার সঞ্চালনা করেন এনরুট ইন্টারন্যাশনাল লিমিটেডের সফট স্কিলস ট্রেইনার ইনতিজামুল ইসলাম।

ওয়েবিনারে অতিথিদের বক্তব্যে বাঁশখালীর বর্তমান সমস্যা-সম্ভাবনা ও সংকট সমাধানে গুরুত্বপূর্ণ রূপরেখা উঠে আসে। বাঁশখালীর যোগাযোগ ব্যবস্থা, বিদ্যুৎ সমস্যা, ইন্টারনেট সমস্যা, সামাজিক অবক্ষয়, যৌতুক, শিক্ষার হার ও বেকারত্ব নিয়ে আলোচনা হয়। বাঁশখালীর সার্বিক উন্নয়নে ‘বাঁশখালী উন্নয়ন কর্তৃপক্ষ’ ও তারুণ্যভিত্তিক সমবায় গড়ে তোলার প্রস্তাবও উঠে আসে এতে।
এছাড়াও বাঁশখালীর করোনা পরিস্থিতি, সুষ্টু ত্রাণ বিতরণ, পর্যটন সম্ভাবনা, অনাবাদি জমিতে চাষের উপযোগী, কৃষি ও তরুণ উদ্যোক্তাদের সরকারি-বেসরকারি পৃষ্ঠপোষকতার প্রয়োজনীয়তা নিয়েও আলোকপাত করেন বক্তারা।

এই অনুষ্ঠান জুম ছাড়াও একই সময়ে বাঁশখালী টাইমসের অফিশিয়াল পেজে লাইভ সম্প্রচারিত হয়। এতে বাঁশখালীর সুশীল সমাজ, বিভিন্ন পেশাজীবী ও শিক্ষার্থীগণ যুক্ত ছিলেন।
এই আয়োজন ইতিবাচক বাঁশখালী বিনির্মাণের রূপরেখা নির্ণয়ে মাইলফলক হয়ে থাকবে বলে মন্তব্য করেন ওয়েবিনারের অতিথি ও ডেলিগেটবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top