বাঁশখালী উপকূলীয় পাবলিক লাইব্রেরির উদ্যোগে কুরআন বিতরণ

BanshkhaliTimes

মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: চট্টগ্রাম বাঁশখালী উপজেলার উপকূলীয় ছনুয়া এলাকায় আলোকিত সমাজ নির্মাণে ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়ে দিন দিন সুনামের সহিত এগিয়ে চলছে উপকূলীয় পাবলিক লাইব্রেরি।

শুক্রবার ১৩ মার্চ সন্ধায় উপকূলীয় পাবলিক লাইব্রেরির প্রতিষ্ঠাতা সাঈফী আনোয়ারুল আজিমের সভাপতিত্বে এক আলোচনা সভা শেষে ৩ টি মাদ্রসার ৪০জন শিশু শির্ক্ষাথীদের মাঝে পবিত্র কুরঅান শরীফ বিতরণ করা হয়। একইসাথে লাইব্রেরির সদস্যদেরকে প্রদান করা হয়েছে মার্চ মাসের শিক্ষাসামগ্রী।

আলোচনা সভায় সাঈফী আনোয়ার আজিম বলেন, গ্রন্থাগার হলো মানবসভ্যতার শ্রেষ্ঠ সম্পদ। আর সেই সম্পদের যথোপযুক্ত ব্যবহারের মাধ্যমে তার প্রকৃত উপকার ভোগ করা যায়। জীবনে পরিপূর্ণতার জন্য জ্ঞানের বিকল্প আর কিছু হতে পারে না। জ্ঞান তৃষ্ণা নিবারণ করতে রয়েছে গ্রন্থাগার। একটি সমাজের রূপরেখা বদলে দিতে পারে একটি সমৃদ্ধ পাঠাগার। তিনি আরো বলেন, মনকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে পাঠাগারের অবদান অনস্বীকার্য। তাই শহরের পাশাপাশি প্রতিটি গ্রামে-মহল্লায় পাঠাগার গড়ে তোলা এখন সময়ের দাবি। যাতে ভবিষ্যত প্রজন্ম খুব শীঘ্রই লাভ করতে পারে জ্ঞানসমৃদ্ধ জাতি, যাঁদের বহুমুখী জ্ঞানার্জনের অন্যতম বিদ্যাপীঠ হবে পাঠাগার। আজ আমি অত্যন্ত আনন্দিত কোমলমতি শিশুদের হাতে পবিত্র কুরআন শরীফ ও রিহাল উপহার দিতে পেরে মনটা আনন্দে ভরে উঠলো।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.