BanshkhaliTimes

বাঁশখালী ইকোপার্কে মহিলা দর্শনার্থীর হেনস্তাকারী আটক

মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী: বাঁশখালী ইকোপার্কে বেড়াতে আসা এক স্কুল ছাত্রীকে বুকে চুরি ধরে নগদ টাকা ও স্বর্ণের চেইন হাতিয়ে নিয়ে শারীরিক হেনস্তার অভিযোগে এক ছিনতাইকারীকে আটক করা হয়েছে।

ইকোপার্কে আগত বিভিন্ন পর্যটক ও বনবিভাগের দায়িত্বরত কর্মরতদের সাথে কথা বলে জানা যায়, গত মঙ্গলবার (২ আগস্ট) বিকেলে কক্সবাজার জেলার পেকুয়া ফাঁসিয়াখালী এলাকা থেকে ৪ জন স্কুল বন্ধুর সাথে সিএনজি যোগে বাঁশখালী ইকোপার্কে বেড়াতে আসে পেকুয়া ফাঁসিয়াখালী ৭ নং ওয়ার্ডের আন্নর আলী পাড়া সৌদি প্রবাসী মো. জালালের কন্যা রুমা ছদ্মনাম (১৫)। সে পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী । তার অপর ৪ বন্ধু পেকুয়া ফাঁসিয়াখালী ৮ নং ওয়ার্ড জালিয়াকাটা এলাকার মো. ফরিদের পুত্র মো. আরফাত (১৫) ও পেকুয়া নন্দির পাড়া বাকঘোজারা ৪ নং ওয়ার্ডের মো. জালালের পুত্র মো. ফোরকান (১৫) পেকুয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র।
তারা বাঁশখালী ইকোপার্কে এসে ঝুলন্ত ব্রীজে কিছু সময় কাটায়। তার মধ্যে রুমা ছদ্মনাম এবং আরফাত অপর ৩ বন্ধুকে ব্রীজে রেখে কিছু দূর এগিয়ে গেলে সেখানে ছিনতাইয়ের শিকার হয় বলে জানা যায়। এসময় ছিনতাইকারীরা ওই স্কুল ছাত্রীকে বুকে চুরি ধরে টানাহেচড়া করে নগদ ৮০০ টাকা ও স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে শারীরিক নির্যাতন করে। একপর্যায়ে অপর তিন বন্ধু তাদের চিৎকার শুনে এগিয়ে গেলে তাদেরকেও ভয়-ভীতি দেখানো হয়। একপর্যায়ে ওই ছিনতাইকারীকে অন্যান্য পর্যটকরা ধরে বনবিভাগের দায়িত্বরত কর্মকর্তাদের হাতে তুলে দেয়। এসময় তাকে ইকোপার্কের একটি কটেজে আটকে রেখে পুলিশকে খবর দেয়। বাঁশখালী থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছার পূর্বে ওই ছিনতাইকারী কটেজের লোহার জানালা ভেঙে পালিয়ে যায়।

এদিকে এ ঘটনায় আজ বুধবার (৩ আগস্ট) সকালে স্থানীয় জনতা ও বন বিভাগের সার্বিক সহযোগিতায় উক্ত ছিনতাইকারীকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করে। ওই ছিনতাইকারী স্থানীয় শীলকূপ ইউপির ৯ নং ওয়ার্ডের শিবু দেবের পুত্র রুবেল দেব বলে জানা যায়।

এ বিষয়ে বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুজ্জামান শেখ বলেন, ঘটনার সময় আমি মামলার হাজিরা দিতে চট্টগ্রাম আদালতে ছিলাম। খবর পেয়ে ঘটনাস্থলে এসে স্থানীয় এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় আমরা তাকে আটক করে বাঁশখালী থানা পুলিশের কাছে হস্তান্তর করি।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ ওসি মো. কামাল উদ্দিন বলেন, বাঁশখালী ইকোপার্কে ছিনতাইয়ের ঘটনায় রুবেল দেব নামে একজনকে আটক করা হয়েছে। তদন্তপূর্বক তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top