BanshkhaliTimes

বাঁশখালী ইকোপার্কে পর্যটক ছুরিকাহত, নিরাপত্তা প্রশ্নবিদ্ধ

BanshkhaliTimes

মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: চট্টগ্রামের বাঁশখালী ইকোপার্কে বেড়াতে গিয়ে পযর্টককে ছুরি আঘাত করে ছিনতাই এর ঘটনা ঘটেছে। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৩ টায় প্রেমিক-প্রেমিকা ইকোপার্কে বেড়াতে গেলে তারা আধা ঘণ্টা মত ঘুরে টাওয়ারের নিচে বসে থাকলে সেখানে তাদেরকে হেনস্তা করে ছুরি দিয়ে আঘাত করে মোবাইল ও নগদ টাকা পয়সা হাতিয়ে নেয়ার অভিযোগে শীলকূপ ৯ নং ওয়ার্ডের শামসুল আলমের পুত্র বাদশা (১৮) ও একই এলাকার ৮ নং ওয়ার্ডের মহাব্বত আলী পাড়ার গনু মিয়ার পুত্র মোঃ মহি উদ্দিন (২০) নামের ২ ছিনতাই কারীকে আটক করা হয়েছে।

এসময় ছিনতাইকারীরা এই প্রেমিক জুটিকে ছুরি দিয়ে আঘাত করে সাথে থাকা মোবাইল ও নগদ টাকা পয়সা নিয়ে শারীরিক হেনস্তা করে। একপর্যায়ে তাদের চিৎকার শুনে অন্যান্য পর্যটকেরা এগিয়ে গেলে ছিনতাইকারীরা পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় এলাকাবাসীরা খবর নিয়ে তাদেরকে আটক করে রাত ৯ টার দিকে বাঁশখালী থানা পুলিশের হাতে সোপর্দ করে।

স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, বাঁশখালী ইকোপার্কে বেড়াতে আসা পর্যটকদের নানা হয়রানি ও ছিনতাইয়ের অভিযোগ প্রতিনিয়তই উঠছে। এখানে স্থানীয় একটি সিন্ডিকেট চুরি-ছিনতাইয়ের কাজ করে। সন্ধ্যা নামলেই নেশাখোরদের আড্ডার জায়গায় পরিণত হয় ইকোপার্ক সহ আশপাশ এলাকায়। দীর্ঘদিন যাবৎ একের পর এক চুরি, রাহাজানি, ছিনতাই ও শ্লীলতাহানির মত জঘন্য অপরাধ সংঘটিত হলেও নীরব ভূমিকা পালন করছেন বনবিভাগ ও ইকোপার্ক কর্তৃপক্ষ। স্থানীয়দের দাবী এসব ঘটনার সাথে বন বিভাগের সংশ্লিষ্ট লোকজন সরাসরি জড়িত। তাদের সহযোগিতায় একটি সিন্ডিকেট এসব অবৈধ কার্যক্রম চালিয়ে যাচ্ছে প্রতিনিয়ত।

এ বিষয়ে বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুজ্জামান শেখ বলেন, ঘটনা কি হয়েছে আমি সঠিক জানি না। শুনেছি ছিনতাই এর ঘটনা ঘটেছে। এসব খবর নিয়ে আমি কি করব। এসব আমার দায়িত্ব না। ইজারাদারেরা এ বিষয়ে বলতে পারবে। এসব সামান্য বিষয় বলে তিনি মন্তব্য করেন।

বাঁশখালী ইকোপার্কের ইজারাদার ও শীলকূপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কায়েশ সরওয়ার সুমন বলেন, ইকোপার্কে বেড়াতে আসা পযর্টকে ছিনতাই চেষ্টার ঘটনায় ২ জনকে আটক করে থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে। প্রেমিক-প্রেমিকা জুটিকে বিয়ের ব্যবস্থা করা হচ্ছে বলে তিনি জানান।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ ওসি মো. কামাল উদ্দিন বলেন, বাঁশখালী ইকোপার্কে প্রেমিক প্রেমিকা বেড়াতে গেলে ছিনতাই চেষ্টার অভিযোগে বাদশা ও মহিউদ্দিন নামে দুইজনকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। অপর দিকে প্রেমিক-প্রেমিকা জুটিকে বিয়ে করিয়ে দেওয়ার ব্যবস্থা হচ্ছে বলে তিনি জানান।

Spread the love

Leave a Comment

Your email address will not be published.