বাঁশখালীর সন্তান ডা. মিনহাজুল হকের এফসিপিএস ডিগ্রি লাভ

BanshkhaliTimes

আবু ওবাইদা আরাফাত, বাঁশখালী টাইমস: বাঁশখালীর বৈলছড়ী ইউনিয়নের কৃতিসন্তান ডা. মিনহাজুল হক চিকিৎসা বিজ্ঞানের সম্মানজনক ও পেশাগত ডিগ্রি হিসেবে মেডিসিনে এফসিপিএস ডিগ্রি লাভ করেছেন। বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান এন্ড সার্জন (বিসিপিএস) কর্তৃক ২০২১ সালের জানুয়ারি সেশনে তিনি এই ডিগ্রি অর্জন করেন।

ডা. মিনহাজুল হক বর্তমানে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত আছেন। ২৯ তম বিসিএসের মাধ্যমে সরকারি চিকিৎসা ক্ষেত্রে শুরু হওয়া ক্যারিয়ারের প্রথম কর্মস্থল বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। তিনি ইতোপূর্বে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের রেজিস্ট্রার ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

ডা. মিনহাজ বৈলছড়ি নজমুন্নেছা উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৭ সালে এসএসসি, চট্টগ্রাম কলেজ থেকে ১৯৯৯ সালে এইচএসসি ও চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে ২০০৫ সালে সফলতার সাথে এমবিবিএস ডিগ্রি লাভ করেন।

এ প্রসঙ্গে তিনি বাঁশখালী টাইমসকে বলেন- ‘আলহামদুলিল্লাহ, আল্লাহর কাছে অশেষ কৃতজ্ঞতা। আমি অনেক খুশি। কারণ এই ডিগ্রীর পিছনে অনেক সময়, কষ্ট পার করতে হয়েছে, অনেক কিছু থেকে নিজেকে বিচ্ছিন্ন রাখতে হয়েছে। আল্লাহ রহমত করেছে। এই বয়সে এত পড়াশুনা করা অনেক কষ্টকর ছিল। সবাই বলত এত কি পড়ছো? জীবন তো পড়তে পড়তে শেষ হয়ে যাবে।
বাংলাদেশে প্রফেশনাল ডিগ্রির মধ্যে এটাই সবচেয়ে কঠিন ও প্রেস্টিজিয়াস।’

ডা. মিনহাজুল হক বাঁশখালীর পূর্ব বৈলছড়ী গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম মাহফুজুর রহমান ছিলেন ব্যাংক ব্যবস্থাপক।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.