বাঁশখালীর বিভিন্ন ইউনিয়নে মোকাম্মেল হক চৌধুরীর উদ্যোগে ২০ হাজার কম্বল বিতরণ

BanshkhaliTimes

মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: মাঘের শীতে কাঁপছে দেশ। প্রচণ্ড শীতে অসহায় দুস্থ মানুষ। শীতবস্ত্র নিয়ে এসব অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে ইউনিয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবিএম মোকাম্মেল হক চৌধুরী আলাল। তিনি তার নিজস্ব অর্থায়নে
চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ১৩ টি ইউনিয়নের বৈলছড়ি, সরল, চাম্বল, শেখেরখীল, ছনুয়া,পুকুরিয়া, সাধনপুর, কালীপুর, খানখানাবাদ, বাহারছড়া, কাথরিয়া, পুঁইছড়ি, সরল, ও পৌরসভাসহ ২০ হাজারেরও বেশি কর্মহীন অসহায় দুস্থ মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

তারই ধারাবাহিকতায় শনিবার (১২ ফ্রেব্রুয়ারী) বিকেলে শীলকূপ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ৫ শতাধিক শীতার্ত পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন শীতবস্ত্র বিতরণ কর্মসূচির প্রধান সমন্বয়ক আশেক এলাহী সোহেল, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান মোজাম্মেল হক সিকদার, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও বাঁশখালী উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক মিজান সিকদার, মহিলা লীগ নেত্রী নুসরাত আলম হিরু, মিজানুর রহমান সিকদার, বিভিন্ন ওয়ার্ডের মেম্বার ও মহিলা মেম্বার সহ নেতাকর্মীরা।

শীতবস্ত্র বিতরণ কর্মসূচির প্রধান সমন্বয়ক সমাজসেবক আশেক এলাহী সোহেল বলেন, বাঁশখালীর কৃতি সন্তান, ইউনিয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবিএম মোকাম্মেল হক চৌধুরী আলালের নিজস্ব তহবিল হতে বাঁশখালীর প্রতিটি ইউনিয়ন ও পৌরসভা সহ বিভিন্ন মাদ্রাসা এতিমখানা, ধর্মীয় প্রতিষ্ঠানে বিভিন্ন ধাপে ২০ হাজার পরিবারের ও বেশি শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। আগামীতেও শীতবস্ত্রসহ বিভিন্ন কার্যক্রম নিয়ে বাঁশখালীর মানুষের পাশে থাকব আমরা। ইতোমধ্যে শীলকূপ সহ বিভিন্ন জায়গায় আরো এক হাজার শীতার্ত মানুষের কাছে শীতবস্ত্র বিতরণ করা হবে বলেও জানান তিনি।

ইউনিয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবিএম মোকাম্মেল হক চৌধুরী আলাল জানান, আমি বাঁশখালীরই সন্তান, প্রচণ্ড শীতে মানুষ কষ্ট পাচ্ছে, আমি চাই না আমার এলাকার মানুষগুলো শীতে কষ্ট পাক। আমি তাদের দোয়ায় আজ এই পর্যায়ে পৌঁছেছি। সমাজের মানুষের কথা চিন্তা করে আমি আমার নিজের ব্যক্তিগত তহবিল থেকে প্রতি বছরের ন্যায় এ বছরও কর্মহীন দুস্থ অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছি। ইনশাআল্লাহ আগামীতে আরো বৃহৎ পরিসরে সাধারণ মানুষের সেবা ও সহযোগিতা করতে চায়।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.