বাঁশখালীর কৃতি সন্তান ফয়সাল আকবরের এমফিল ডিগ্রি অর্জন

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উন্নয়ন অধ্যয়ন বিভাগের লেকচারার (সিনিয়র), বাঁশখালীর কৃতি সন্তান মোহাম্মদ ফয়সাল আকবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে এম.ফিল ডিগ্রী লাভ করেছেন।

গত (২৮ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট একাডেমিক কাউন্সিলের সুপারিশের প্রেক্ষিতে সামাজিক বিজ্ঞান অনুষদের অর্ন্তভুক্ত রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধীনে তাকে এই ডিগ্রী প্রদান করা হয়েছে।

তার গবেষণার বিষয় ছিল- “Family Dominance on Political Parties in Bangladesh: A Comparative Analysis” (বাংলাদেশের রাজনীতিতে পরিবারতন্ত্রের প্রভাব: একটি তুলনামূলক বিশ্লেষণ)। তার তত্ত্বাবধায়ক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রাক্তন চেয়ারম্যান ও রাষ্ট্রবিজ্ঞান সমিতির সভাপতি অধ্যাপক ড. গিয়াসউদ্দিন মোল্যা।

ফয়সাল আকবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের একই বিভাগ থেকে বিএসএস (অনার্স) ও এমএসএস ডিগ্রী সম্পন্ন করেন। বিশ্ববিদ্যালয়ে ছাত্রকালীন সময় থেকে প্রায় আট বছর তিনি সাংবাদিকতার সাথে যুক্ত ছিলেন। পরবর্তীতে ২০১৬ সালে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উন্নয়ন অধ্যয়ন বিভাগে শিক্ষক হিসেবে যোগ দেন তিনি। এছাড়াও তিনি ৩৫তম বিসিএসে সাধারণ শিক্ষা ক্যাডারে সুপারিশপ্রাপ্ত। তিনি চট্টগ্রামের বাঁশখালীর শেখেরখীল গ্রামের মরহুম আলহাজ্ব এয়াকুব আলী ও চেমন আরা বেগমের জেষ্ঠ্য পুত্র।

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত সিন্ডিকেটে ৩২জনকে এমফিল ডিগ্রী এবং ১৫জনকে পিএইডি ডিগ্রী দেওয়া হয়।

সূত্র: ডেইলি ক্যাম্পাস

Prottasha-Coaching

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.