বাঁশখালীর কৃতিসন্তান ‘রত্নগর্ভা মা’ হাসনাহেনা বেগমের ইন্তেকাল

BanshkhaliTimes

আবু ওবাইদা আরাফাত: বাঁশখালীর কৃতিসন্তান ‘রত্নগর্ভা’ পদকে ভূষিত মহিয়সী নারী হাসনাহেনা বেগম আর নেই। তিনি গত রাত ১১ টা ২০ মিনিটে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজেউন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত জটিলতায় ভুগছিলেন।

তিনি বাঁশখালীর পুকুরিয়া ইউনিয়নের বিশিষ্ট সমাজসেবী মরহুম মাহবুব আলম আনওয়ারের বোন ও চন্দনাইশের কৃতিসন্তান বাংলাদেশ সমবায় বোর্ডের চেয়ারম্যান মরহুম আ. ন. ম. শামসুল আলম সফদারের স্ত্রী।
তাঁর প্রথম পুত্র খ্যাতিমান মেডিসিন বিশেষজ্ঞ মরহুম ডা. মামুন উর রশীদ সফদার, দ্বিতীয় সন্তান কর্নেল (অবঃ) জিয়াউর রশীদ সফদার, তৃতীয় সন্তান রেকিট বেনকিজারের দক্ষিণ এশিয়া অঞ্চলের উপদেষ্টা আতাউর রশীদ সফদার, চতুর্থ সন্তান বাংলাদেশ রুরাল ডেভেলপমেন্ট বোর্ডের মহাব্যবস্থাপক মউদুদউর রশীদ সফদার, প্রথম কন্যা শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কুররাতুল আয়েন সফদার ও দ্বিতীয় কন্যা চট্টগ্রাম সরকারি কমার্স কলেজের সহযোগী অধ্যাপক রুহী সফদার।

হাসনাহেনা বেগমের পিতা মরহুম আনওয়ার আলী চৌধুরী, মাতা সায়রা খাতুন। ষাট এর দশকে বেগম পত্রিকায় ধারাবাহিক ভাবে প্রকাশিত হয়েছে তাঁর একমাত্র উপন্যাস ‘যে ফুল না ফুটিতে’।

পহেলা ডিসেম্বর বিকাল সাড়ে ৩ টায় বনানীস্থ সামরিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে বলে জানিয়েছেন পারিবারিক সূত্র।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.