BanshkhaliTimes

বাঁশখালীর ঐতিহাসিক স্থাপনা সংস্কারে বাঁশখালী সমিতি চট্টগ্রামের উদ্যোগ

BanshkhaliTimes

বাঁশখালী সমিতি চট্টগ্রামের উদ্যোগে বাঁশখালীর বিভিন্ন ঐতিহাসিক স্থাপনা সংরক্ষণ ও সংস্কারের নিমিত্তে দিনব্যাপী কর্মসূচি পালিত হয়েছে।
গত ৬ নভেম্বর অনুষ্ঠিত কর্মসূচিতে বাঁশখালী সমিতির আমন্ত্রণে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জাতিতাত্ত্বিক জাদুঘরের সহকারী পরিচালক ড. আহমেদ আবদুল্লাহ।
প্রত্নতাত্ত্বিক অধিদপ্তরের সংরক্ষিত বাঁশখালীতে একমাত্র স্থাপনা ৪৫০ বছর পূর্বে নির্মিত বকশি হামিদ মসজিদ ও বাণীগ্রাম সাধনপুর উচ্চ বিদ্যালয়ের ২০০ বছরের প্রাচীন হোস্টেলের(শিখ মন্দির) ঐতিহ্য সংরক্ষণ করে সংস্কারের উদ্যোগ নিতে এক মতবিনিময় সভা বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। এসময় উপস্থিত ছিলেন বাঁশখালীর ইউএনও সাইদুজ্জামান চৌধুরী, বাঁশখালী সমিতি চট্টগ্রামের সাধারণ সম্পাদক লায়ন এম আইয়ুব, অর্থ সম্পাদক লায়ন নাসিমুল আহসান চৌধুরী জুয়েল এমজেএফ, যুগ্ম সম্পাদক নাফিজ মিনহাজ, মালেকুজ্জামান রাজু প্রমুখ।
এর আগে জাতিতাত্ত্বিক অধিদপ্তরের পরিচালক ড. আহমেদ আবদুল্লাহ বকশি হামিদ মসজিদ, বাণীগ্রাম স্কুলের হোস্টেল ও বাঁশখালী চা বাগান পরিদর্শন করেন।

মতবিনিময় সভার প্রেক্ষিতে বাঁশখালীর ইউএনও সাইদুজ্জামান চৌধুরী প্রত্নতাত্ত্বিক অধিদপ্তরের মহাপরিচালকের সাথে মুঠোফোনে আলাপ করেন এবং তিনি এসব স্থাপনা সংরক্ষণ ও সংস্কারে সহযোগিতার আশ্বাস দেন।
প্রেস বিজ্ঞপ্তি

Spread the love

Leave a Comment

Your email address will not be published.