শীর্ষসংবাদ

বাঁশখালীতে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে সারাদেশের ন্যায় বাঁশখালী উপজেলার বিভিন্ন স্কুলের সম্পন্ন হয়েছে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন। সরকারি নিদের্শনা অনুযায়ী সকাল ৯ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ২টা পর্যন্ত বিরতীহীনভাবে বাঁশখালী ২৬ টি উচ্চ বিদ্যালয়ে নির্বাচন চলেছে। বাঁশখালী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় শনিবার (২৫ জানুয়ারী) সকালে বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে বাঁশখালী বালিকা উচ্চ বালিকা বিদ্যালয়ের স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে ৬ষ্ঠ শ্রেণি হতে ১০ম শ্রেণির ছাত্রীদের ভোট অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে মোট ১৬৫১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে ৬ষ্ঠ হইতে ১০ম শ্রেণির ছাত্রীদের মাঝে ২০ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে বিজয়ী হন ৮ জন শিক্ষার্থী। নির্বাচিতরা হলেন ১০ম শ্রেণির ছাত্রী নাঈমা ইসলাম ও হালিমাতুছ সাদিয়া ৯ম শ্রেণির সাইমা চৌধুরী ও নুসরাত কামাল ইফা ও শেখ সাইমা চৌধুরী,৮ ম শ্রেনীর ছাবিহা আহমেদ মাহি ও আফিয়া রায়হান ইশিকা, ৭ম শ্রেণির রাজিয়া সোলতানা এবং ৬ষ্ঠ শ্রেণির স্বপ্তিকা দেওয়ান । প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন দশম শ্রেণির ছাত্রী অন্নি মুহুরি । এ সময় উপস্থিত ছিলেন বাঁশখালী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোতোষ দাশ সহ সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোতোষ দাশ নির্বাচিত শিক্ষার্থীদের উদ্দেশে বলেন জাতিকে এগিয়ে নিয়ে যাওয়া তোমাদের দায়িত্ব তিনি শিক্ষার্থীদের আরো বলেন বর্তমান সরকারের শিক্ষাক্ষেত্রে বিভিন্ন অর্জনের কথা তুলে ধরেন।

Related Post

অপর দিকে (২৫ জানুয়ারী) সকালে বাঁশখালী বঙ্গবন্ধু উচ্চ বালিকা বিদ্যালয়ের স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে ৬ষ্ঠ শ্রেণি হতে ১০ম শ্রেণির ছাত্রীদের ভোট অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে মোট ২৫৬৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে ৬ষ্ঠ হইতে ১০ম শ্রেণির ছাত্রীদের মাঝে ২১ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে বিজয়ী হন ৮ জন শিক্ষার্থী। নির্বাচিতরা হলেন ১০ম শ্রেণির ছাত্র মোহাম্মদ রাসেল ও জান্নাতুল মাওয়া হিমু ৯ম শ্রেণির বাদশা সিকদার ও সুমি আক্তার ,৮ ম শ্রেনীর মোহাম্মদ এনাম ও তাছকিয়া সোলতানা হ্যাপি , ৭ম শ্রেণির আব্দুল্লাহ বিন কাশেম রাফি এবং ৬ষ্ঠ শ্রেণির মারুফ বিন করিম । প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন দশম শ্রেণির ছাত্র অাজিজুল হক । এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ ফারুক আহমেদ সহ সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

চাম্বল উচ্চ বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে ৬ষ্ঠ শ্রেণি হতে ১০ম শ্রেণির ছাত্রীদের ভোট অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে মোট ২৬৮০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে ৬ষ্ঠ হইতে ১০ম শ্রেণির ছাত্রীদের মাঝে ১৪ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে বিজয়ী হন ৮ জন শিক্ষার্থী। নির্বাচিতরা হলেন ১০ম শ্রেণির ছাত্র ফয়সাল বিন হোসাইন ও দিপান্তিতা চৌধুরী ৯ম শ্রেণির ইমরান মালিক,৮ ম শ্রেনীর আসাদ বিন ইমরুল ও সানজিদা ইয়াছমিন, ৭ম শ্রেণির শাহরুক আহমদ ও চন্দ্রিমা রুদ্র এবং ৬ষ্ঠ শ্রেণির মোঃ রায়হান । প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন দশম শ্রেণির ছাত্র কপিল উদ্দীন । এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ সাহাব উদ্দীন সহ সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।
এভাবে বাঁশখালীর ২৬টি মাধ্যমিক ও ২ টি নিম্ম মাধ্যমিক বিদ্যালয় স্টুডেন্ট কেভিনেট নির্বাচন অনুষ্টিত হয়।

Recent Posts

  • সারা বাঁশখালী

বাঁশখালীতে ইউনিয়ন পর্যায়ে টিকাদান কার্যক্রম নিয়ে অবহিতকরণ সভা

তাফহীমুল ইসলাম, বাঁশখালী- আসন্ন ইউনিয়ন পর্যায়ে করোনা টিকাদান কার্যক্রম সাফল্য মন্ডিত করার লক্ষ্যে বাঁশখালীতে এক…

8 hours ago
  • সারা বাঁশখালী

বঙ্গোপসাগরে বাঁশখালীর জেলে খুন, লাশ গুমের অভিযোগ

তাফহীমুল ইসলাম, বাঁশখালী- বঙ্গোপসাগরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আনোয়ারা উপজেলার জেলেদের হামলায় বাঁশখালীর একজন নিহত…

1 day ago
  • সারা বাঁশখালী

শিক্ষকতা ও গবেষণায় আলো ছড়াচ্ছেন বাঁশখালীর সন্তান ড. নাছির

শাহেদুল ইসলাম, বাঁশখালী টাইমস: চট্টগ্রামের বাঁশখালী উপজেলা অসংখ্য গুণীজনের পদচারণায় মুখরিত। এই মাটিতে জন্মগ্রহণ করে…

1 day ago
  • শীর্ষসংবাদ

বৈলছড়ির ৫৮ জেলে পরিবারে ৩০ কেজি করে চাল বিতরণ

তাফহীমুল ইসলাম, বাঁশখালী- বাঁশখালীর বৈলছড়ি ইউনিয়নের ৫৮ জেলে পরিবারে ৩০ কেজি করে চাল বিতরণ করা…

1 day ago
  • সারা বাঁশখালী

বাঁশখালী টাইমসের ‘ক্যান্সার সচেতনতা বিষয়ক’ ওয়েবিনার ৪ আগস্ট

বাংলাদেশের খ্যাতিমান ক্যান্সার বিশেষজ্ঞ ও গবেষকদের অংশগ্রহণে ক্যান্সার সচেতনতা বিষয়ক ওয়েবিনার আগামী ৪ আগস্ট বুধবার…

2 days ago
  • সংগঠন সংবাদ

চট্টগ্রাম নাগরিক ফোরামের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

চট্টগ্রাম নাগরিক ফোরামের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত ৩১ জুলাই শনিবার রাতে এক ভার্চুয়াল আলোচনা সভা…

3 days ago