বাঁশখালীতে মহান বিজয় দিবস উদযাপন

মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: বাঙালি জাতির হাজার বছরের ইতিহাসে সবচেয়ে আনন্দের ও গৌরবের দিন ১৬ ডিসেম্বর। ১৯৭১ সালের এই দিনে বাঙালি জাতি পেয়েছিল তার বহু কাঙ্ক্ষিত স্বাধীনতা। দিনটি উপলক্ষে চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় যথাযোগ্য মর্যাদায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পালিত হয়েছে। সোমবার সকাল ৮ টায় বাঁশখালী উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস পালিত হয়।

বিজয় দিবস পালনে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাসদ,বাঁশখালী উপজেলা মহিলা আওয়ামীলীগ, মহিলা যুবলীগ, বাঁশখালী সরকারি আলাওল কলেজ, বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়,বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান পৃথক পৃথকভাবে বাঁশখালী আর্দশ উচ্চ বিদ্যালয় স্বাধীনতা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে। উপজেলা প্রশাসন আয়োজিত কর্মসূচীর মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে স্বাধীনতা সৌধে পুষ্পস্তবক অর্পণ, আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, খেলাধুলা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

পুষ্পস্তবক অর্পণ শেষে বাঁশখালী উপজেলা প্রশাসনের আয়োজনে আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে সকাল ৮ টায় উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী মুহাম্মদ গালীব সাদলী আনুষ্ঠাকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ অনুষ্ঠানে সালাম গ্রহণ করেন।

বেলা ১১টায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অর্থ ও পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের সংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি।

এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান চৌধুরী মুহাম্মদ গালীব সাদলী, মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা আক্তার কাজেমী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম,বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম মজুমদার , স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শ্যামলী দাশ,কৃষি অফিসার আবু ছালেক,উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নুরুল ইসলাম, উপজেলা নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম ভূইয়া,নির্বাচন কর্মকর্তা ফয়সাল আলম,মহিলা বিষয়ক কর্মকর্তা শাকেরা শরীফ,মৎস্য কর্মকর্তা মাহবুবুর রহমান,জনস্বাস্থ্য কর্মকর্তা মনিরুজ্জমান দেওয়ানজী,সমাজসেবা কর্মকর্তা অনিক রায়। উপস্থিত ছিলেন পল্লী বিদ্যুৎ ডিজিএম নাজিম উদ্দীন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাধনপুর ইউপি চেয়ারম্যান মহিউদ্দীন চৌধুরী খোকা,চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, আ.ন.ম শাহাদত আলম,তাজুল ইসলাম,মুহাম্মদ ইয়াছিন,মুজিবুল হক চৌধুরী,মহিলা কাউন্সিলর রোজিয়া সোলতানা রোজিসহ সাংবাদিক, সুধী, জনপ্রতিনিধি ও উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ। দিবসটি উদযাপনে হাসপাতাল এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। মসজিদে মসজিদে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়ার আয়োজন করা হয়। এ ছাড়াও বিজয় দিবস উপলক্ষে বিকাল ৩টায় বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে প্রীতি ফুটবল খেলা ও ক্রীড়ানুষ্ঠান অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় উপজেলা পরিষদ মাঠে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.