বাঁশখালীতে বৈদ্যুতিক শকে হাতি হত্যা, ময়নাতদন্ত সম্পন্ন

BanshkhaliTimes

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার সাধনপুর ইউনিয়নের লটমনি পাহাড়ি এলাকায় একটি বন্যহাতিকে বৈদ্যুতিক শকের মাধ্যমে মেরে পুঁতে ফেলার অভিযোগ পাওয়া গেছে। গতকাল বুধবার কালীপুর রেঞ্জের লটমনি মৌজায় প্রাপ্ত বয়স্ক (আনুমানিক বয়স ২০-২২ বছর) পুরুষ হাতিটির ময়নাতদন্ত করা হয়। ডুলাহাজরা সাফারী পার্কের ভেটেরিনারি সার্জন ডা. মোস্তাফিজুর রহমান, ডা. শাহজাদা মোহাম্মদ জুলকারনাইন শাওন, ডা. শুভ দাশ ও ডা. মো: তানজীর হোসেন চৌধুরী ও বাঁশখালী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. সমরঞ্জন বড়ুয়ার সার্বিক তত্ত্বাবধানে ময়নাতদন্ত করা হয়। তারা জানান, হাতিটিকে প্রায় তিনদিন আগে বৈদ্যুতিক শকের মাধ্যমে মারা হয়। দুষ্কৃতকারীরা হাতিটি মেরে ফেলার পর মাটি চাপা দেওয়া হয়।
বনবিভাগের কালীপুর রেঞ্জের কর্মকর্তা মো.আলা উদ্দিন বলেন, সকালে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছেছি। তবে এর আগে হাতিটি মাটি চাপা দেওয়া হয়েছে। আমরা হাতিটি মাটির নিচ থেকে তোলে এনেছি। হাতিটির ময়নাতদন্তের জন্য ডুলাহাজরা সাফারি পার্ক থেকে চিকিৎসক আনা হয়েছে। ময়নাতদন্তের পর বিস্তারিত জানা যাবে।
উল্লেখ্য, চলতি বছরের বিভিন্ন সময়ে কালীপুর রেঞ্জে ৫টি এবং জলদী রেঞ্জে ১টি হাতির অস্বাভাবিক মৃত্যু হলেও তার প্রকৃত কারণ প্রকাশ হয়নি।

সূত্র- আজাদী

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.