বাঁশখালীতে বিনামূল্যে অক্সিজেন সেবা চালু

BanshkhaliTimes

বাঁশখালী টাইমস প্রতিবেদক: বাঁশখালীবাসীর জন্য প্রথমবারের মতো বিনামূল্যে অক্সিজেন সেবার উদ্যোগ নিয়েছেন ইউএই প্রবাসী, কালীপুর ইউনিয়নের পালেগ্রামের সন্তান এস এম করিম উদ্দিন।

তাঁর পৃষ্ঠপোষকতায় ও বাঁশখালীর দুটি হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনায় অক্সিজেনের অভাবে শ্বাসকষ্টে কষ্ট পাওয়া অসহায় রোগীদের মাঝে বিনামূল্যে অক্সিজেন সেবা সরবরাহ করা হবে।

বাঁশখালীবাসীদের মধ্যে করোনা কিংবা শ্বাসকষ্টজনিত রোগে অক্সিজেন দরকার হলে ডাক্তারের পরামর্শ সাপেক্ষে অক্সিজেন সিলিন্ডার দেয়া হবে।

এ উদ্যোগের সার্বিক ব্যবস্থাপনায় আছেন বাঁশখালী মা-শিশু ও জেনারেল হাসপাতাল লিমিটেড, গুনাগরি (০১৮১৯ ৫৭ ৪৫ ৩৫) ও বাঁশখালী ন্যাশনাল হাসপাতাল (প্রাঃ) লিমিটেড, চাম্বল (০১৮১৯ ৬২ ৪৬ ২৬)

প্রাথমিকভাবে দুই হাসপাতালে ১০ টা করে মোট ২০ টা অক্সিজেন সিলিন্ডার এই সেবা কার্যক্রমে নিয়োজিত থাকবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে বিনামূল্যে অক্সিজেন সেবা কর্মসূচির উদ্যোক্তা ও পৃষ্ঠপোষক এস এম করিম উদ্দিন বাঁশখালী টাইমসকে বলেন- ‘এই দুর্যোগ ও দুঃসময়ে বাঁশখালীর মানুষের দুর্দশা লাঘবে সাধ্যানুযায়ী সম্পৃক্ত হতে পেরে আল্লাহর কাছে শুকরিয়া জানাচ্ছি। আমি বিশ্বাস করি যার যার অবস্থান থেকে সবাই এগিয়ে আসলে অনেক মানুষ এই কঠিন বিপদে স্বস্তি পাবে। আল্লাহর সন্তুষ্টি ও সমাজের প্র‍তি দায়বদ্ধতার অংশ হিসেবে আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা।’

এই সেবা সম্পর্কে বাঁশখালী মা শিশু ও জেনারেল হাসপাতাল ও বাঁশখালী ন্যাশনাল হাসপাতালের চেয়ারম্যান এডভোকেট মোহাম্মদ নাসের বলেন- ‘আর্তমানবতার সেবায় এস এম করিম উদ্দিন ভাইয়ের এই উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয় ও অনুকরণীয়। সমাজে অনেক বিত্তবান ও প্রতিষ্ঠিত ব্যক্তিবর্গ রয়েছেন, সবাই এগিয়ে আসলে মানুষের দুর্দশা সহজে দূর হবে ইনশা আল্লাহ। বিনামূল্যে অক্সিজেন সেবার সাথে সার্বিক ব্যবস্থাপনায় যুক্ত হতে পেরে আমরা গর্বিত।’

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.