শীর্ষসংবাদ

বাঁশখালীতে প্রথম করোনা শনাক্ত, চাম্বল হাসপাতালসহ ৫ বাড়ি লকডাউন

মু. মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক করোনা আক্রান্ত হয়েছেন। তিনি গত মঙ্গলবার ও বুধবার (৭ ও ৮ এপ্রিল) নিজ কর্মস্থল বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্ব পালন করে চট্টগ্রাম শহরে নিজ বাসায় ফিরে যান।

নগরীর পাঁচলাইশ থানার কাতালগঞ্জ আবাসিক এলাকার বাসিন্দা এই চিকিৎসকের করোনাভাইরাস (কোভিড-১৯) পজিটিভ আসায় এমএম টাওয়ার নামে ১০ তলা ভবনটি লকডাউন করা হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রমতে শনাক্তকৃত ওই চিকিৎসক বাঁশখালী উপজলো স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ছিলেন । গত বুধবার (৮ এপ্রিল) তিনি করোনার উপর্সগ নিয়ে বাঁশখালী থেকে চট্টগ্রাম শহরের নিজ বাসায় ফিরে যান। এদিকে রাতে খবরটি বিভিন্ন অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে বাঁশখালী উপজলো নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোমনো আক্তারের নেতৃত্বে উক্ত চিকিৎসকের বৈলছড়ি গ্রামস্থ নিজ বাড়ি, দুই রোগীর বাড়ি ও পৌর সদরের মনছুরিয়া এলাকায় ডাক্তারের এক আত্মীয়ের বাড়ীসহ ৪টি বাড়ি লকডাউন করা হয়েছে।
এছাড়া চাম্বল বাজারস্থ বাঁশখালী ন্যাশনাল হাসপাতাল কর্তৃপক্ষ নিজ উদ্যোগে হাসপাতাল লকডাউন ঘোষণা করেছে। এ প্রসঙ্গে হাসপাতালের চেয়ারম্যান এডভোকেট মোহাম্মদ নাছের বাঁশখালী টাইমসকে বলেন- ‘উক্ত চিকিৎসক গত ৭ এপ্রিল আধ ঘন্টা ভিজিটে ছিলেন তাই আমরা সতর্কতা হিসেবে হাসপাতালের ডাক্তার-কর্মকর্তাসহ ৭ জনকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছি এবং ১৪ দিন হাসপাতালের চিকিৎসা কার্যক্রম বন্ধ রেখেছি। আগামী ২২ এপ্রিল যথারীতি সেবা চালু হবে।’

Related Post

এদিকে বিষয়টি নিশ্চিত করে বাঁশখালী উপজলো নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, করোনা শনাক্ত হওয়া উক্ত চিকিৎসক গত বুধবার ৮ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে র্কমরত ছিলেন, এর পূর্বে ৭ তারিখে চাম্বল ইউনিয়নের ন্যাশনাল হাসপাতালে কর্মরত থাকায় আমরা উক্ত বেসরকারী হাসপাতালের কর্মকর্তা ও তাঁর পরিবারের সদস্যদের বাড়িতে কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে এবং তাঁর সংস্পর্শে আসা ৪টি বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে গতরাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বাঁশখালী টাইমসকে বলেন- ‘আক্রান্ত চিকিৎসকের সাথে আমার কথা হয়েছে। তাঁর চিকিৎসার কোন ত্রুটি যাতে না হয় সেভাবে নির্দেশ দেয়া আছে। কাতালগঞ্জ আবাসিক এলাকাস্থ যে বাসায় থাকতো সে ভবন লকডাউনের নির্দেশ দেয়া হয়েছে।

আজ সকালে আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে চিকিৎসাধানী আক্রান্ত চিকিৎসক বলেন- ‘আমি আগের চেয়ে ভালো আছি। সবাই দোয়া করবেন।’

Recent Posts

  • শীর্ষসংবাদ

সাংবাদিক ওয়াসিম আহমেদের পিতার ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক

বাঁশখালী টাইমস: বাঁশখালী পূর্ব নাটমুড়ানিবাসী জাফর আহমেদ ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজেউন। তিনি দৈনিক…

20 hours ago
  • সংগঠন সংবাদ

রেজাউল হক চৌধুরী মুশতাক স্মরণে আনোয়ারায় শোকসভা অনুষ্ঠিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর 'বঙ্গবন্ধু' নামকরণের উদ্ভাবক ও ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির সাবেক…

2 days ago
  • শীর্ষসংবাদ

ঈদুল আজহা আত্মত্যাগের মহিমায় ভাস্বর

ঈদুল আজহা আত্মত্যাগের মহিমায় ভাস্বর প্রফেসর ড.আ.ম. কাজী মুহাম্মদ হারুন উর রশীদ পবিত্র ঈদুল আজহা…

3 days ago
  • সংগঠন সংবাদ

বাঁশখালীতে পল্লীবিদ্যুতের গ্রাহক হয়রানি বন্ধের দাবিতে স্মারকলিপি

বাঁশখালী টাইমস: বাঁশখালী উপজেলায় পল্লী বিদ্যুতের সাম্প্রতিক সময়ের লোডশেডিংয়ে যন্ত্রণায় দিনাতিপাত করছেন হাজার হাজার মানুষ।…

4 days ago
  • শীর্ষসংবাদ

কোরবানি আল্লাহর সন্তুষ্টি অর্জনের সোপান: মুফতি শামসুদ্দীন জিয়া

'আল্লাহর হুকুম পালনের নিমিত্তে কোরবানি আদায় হচ্ছে মহান আল্লাহ পাকের সন্তুষ্টির অর্জনের অন্যতম সোপান। প্রত্যেক…

4 days ago
  • শীর্ষসংবাদ

বাণীগ্রাম স্বাস্থ্য কেন্দ্রে স্বাস্থ্যসেবা নিশ্চিতের দাবিতে সালাহউদ্দীন কামালের চিঠি

বাঁশখালী টাইমস: সাধনপুর ইউনিয়নে ১৮৮২ সালে প্রতিষ্ঠিত বাণীগ্রাম ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র দীর্ঘদিন…

4 days ago