অর্থনীতি

বাঁশখালীতে নবনির্মিত কৃষক প্রশিক্ষণ ভবনের উদ্বোধন

মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: চট্টগ্রামের বাঁশখালীতে নবনির্মিত উপজেলা কৃষক প্রশিক্ষণ ভবনের উদ্বোধন ও কৃষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২জুলাই) দুপুরে কৃষকদের সাথে মতবিনিময় সভা শেষে বিকেল সাড়ে ৬ টায় উপজেলা পরিষদ এলাকায় উপজেলা কৃষি অফিস ভবন ও কৃষক প্রশিক্ষণ কেন্দ্রের ফলক উন্মোচন করে বিশেষ মোনাজাত করা হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে নবনির্মিত দ্বিতল এ ভবন উদ্বোধন করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ বেনজীর আলম।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চট্টগ্রামের উপ-পরিচালক মোঃ আক্তারুজ্জামান সভাপতিত্বে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন উপজেলা পর্যায়ে প্রযুক্তি হস্তান্তরের জন্য কৃষক প্রশিক্ষণ (৩য় পর্যায়ের) প্রকল্প পরিচালক মোঃ তাজুল ইসলাম পাটোয়ারী, যুগ্ম ও জেলা দায়রা জজ বাঁশখালী মোঃ মোশাররফ হোসেন, উপ পরিচালক কোয়ারান্টাইন নাছির উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইদুজ্জান চৌধুরী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ঢাকা খামারবাড়ি পরিচালক (অর্থ-২) মোঃ শহিদুল ইসলাম।
পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা কৃষি অফিসার মোঃ আবু ছালেক৷ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাহারচড়া ইউপির চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি অধ্যাপক তাজুল ইসলাম, কালীপুর ইউপির চেয়ারম্যান আ.ন.ম শাহাদাত আলম, সরল ইউপি চেয়ারম্যান মোঃ রশিদ আহমদ, বৈলছড়ি ইউপি চেয়ারম্যান মোঃ কফিল উদ্দিন প্রমূখ।

ভবন উদ্বোধন অনুষ্ঠানে সামাজিক, রাজনৈতিক, সুশীল সমাজ, কৃষক নেতৃবৃন্দ ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মহাপরিচালক মোঃ বেনজীর আলম বলেন, বর্তমান কৃষি বান্ধব সরকার কৃষকের উন্নয়নে কাজ করে চলেছেন। আধুনিক প্রযুক্তি নির্ভর কৃষি হিসাবে গড়ে তোলার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা মোতাবেক কৃষকদের হাতে আধুনিক কৃষি যন্ত্রপাতি প্রদান করা হয়েছে। যার ফলে ফসলের উৎপাদন ব্যয় কমেছে, যার সুফল পাচ্ছে কৃষক। সরকার ভর্তুকি মুল্যে কৃষি যন্ত্রপাতি কৃষকের মাঝে প্রদান করে। তিনি আরো বলেন, কৃষকদের দক্ষ করে গড়ে তুলতে প্রশিক্ষনের বিকল্প নেই। তাই কৃষকদের সময় উপযোগী ও যথার্থ প্রশিক্ষন প্রদানের জন্য বাঁশখালীতে এই ভবন নির্মাণ করা হয়েছে।
তিনি আরো বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার, কৃষকদের আধুনিকায়ন করার জন্য সরকার কাজ করে যাচ্ছে। এখন ও এদেশের ৪৭ ভাগ মানুষ কৃষির সাথে জড়িত। এ দেশে কৃষি ভাই এর যদি না থাকত তাহলে এদেশে কি হত আল্লাহ জানেন। আমরা এদেশের কৃষি ভাইদের ধন্যবাদ জানাই। আমরা চাই আপনাদের উন্নতি ঘটুক। আমরা চাচ্ছি আপনাদের আরো উন্নতি করতে।

উপজেলা কৃষি কর্মকর্তা আবু ছালেক বলেন, ১ কোটি ৫৭ লাখ টাকা ব্যয়ে চট্টগ্রাম গণপূর্ত বিভাগের সার্বিক তত্ত্বাবধানে উপজেলা কৃষি অফিস ভবন ও কৃষক প্রশিক্ষণ কেন্দ্রের দ্বিতল ভবনের কাজ করা হয়েছে।
এতে বাঁশখালী উপজেলার কৃষকরা আধুনিক সব সুযোগ নিয়ে উপকৃত হবেন।

Administrator

Recent Posts

অস্বাস্থ্যকর পরিবেশের দায়ে বাঁশখালীর ৭ হোটেলকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা

মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: চট্টগ্রামের বাঁশখালীতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন করায়…

9 hours ago

যুক্তরাষ্ট্র থেকে পিএইচডি ডিগ্রি লাভ করলেন বাঁশখালীর কৃতিসন্তান ড. আব্দুল্লাহ

চৌধুরী আফাজ, বাঁশখালী টাইমস: যুক্তরাষ্ট্রের বিখ্যাত কর্নেল ইউনিভার্সিটি থেকে সমাজবিজ্ঞানের উপর ডক্টরেট ডিগ্রি- পিএইচডি (ডক্টর…

1 day ago

বঙ্গবন্ধুর স্বপ্নের ফসল স্বাধীন বাংলাদেশ: বাঁশখালীতে এমপি মোস্তাফিজ

মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: চট্টগ্রামের বাঁশখালীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম…

3 days ago

ডেপুটি শাহ মোহাম্মদ বদিউল আলমের ৯২তম ওফাতবার্ষিকী শুক্রবার

মুহাম্মদ মিজান বিন তাহের: ভারতীয় উপমহাদেশে মুসলমানদের ইতিহাসে প্রথম ইংরেজিতে প্রকাশিত দৈনিক পত্রিকা ‘দি মোহামেডান…

6 days ago

বাঁশখালীতে টমটম চালককে ছুরিকাঘাত করে পালাতে গিয়ে দুই ছিনতাইকারী আটক

মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী: বাঁশখালীতে অটোরিকশা চালককে চুরি দিয়ে জবাই করে টমটম নিয়ে পালিয়ে যাওয়ার…

1 week ago

ঢাকা বিশ্ববিদ্যালয় এসএম হল ছাত্রদলের সভাপতি হলেন বাঁশখালীর শাওন

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার অন্যতম ইউনিট সলিমুল্লাহ মুসলিম হল (এসএম হল) শাখার সভাপতি…

1 week ago