বাঁশখালীতে ডেঙ্গু গুজব ইভটিজিং ও বাল্যবিবাহ বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত

মুহাম্মদ মিজান বিন তাহের: প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উদ্যোগে উন্নত রাষ্ট্র ও জাতী গঠনে মাদক, জঙ্গীবাদ, গুজব, ডেঙ্গু, ইভটিজিং, যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধ আসন্ন জে.এস.সি এবং এস.এস.সি কেন্দ্রীয় পরীক্ষায় মানসম্মত ফলাফল অর্জনে মা-দের সচেতনতা সৃষ্টির লক্ষে বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে (০৭ আগষ্ট) বুধবার বিকালে ২ টায় বিদ্যালয়ের হল রুমে শিক্ষক অঞ্জন চক্রবর্তীর সঞ্চালনায় ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু মনোতোষ দাশের সভাপতিত্বে এক
আলোচনা সভা ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার।
মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন,বাঁশখালী উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শ্যামল কান্তি দাশ,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইসতিয়াক আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন,উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা আক্তার কাজেমী,পৌরসভার মহিলা কাউন্সিলর রোজিয়া সুলতানা রুজি,
স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের
সহকারী প্রধান শিক্ষক রাজীব কুমার দাশ,সাবেক সদস্য আমির হোসেন,ডিজিটাল কন্টেন্ট উপস্থাপনা করেন,সিনিয়র শিক্ষক মুহাঃ ওসমান, সার্বিক সহযোগীতায় কম্পিউটার সহকারী সেতু দে প্রমূখ।

মা অভিভাবক দের পক্ষে বক্তব্য রাখেন, তাহেরা বেগম সহ বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি মোমেনা আক্তার তার বক্তব্যে বলেন- দেশের প্রতিটি ঘরে ঘরে শিক্ষিত মা সৃষ্টির লক্ষ্যে সারা দেশে মা সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। তার ধারাবাহিকতায় আমাদের বিদ্যালয়ে আজকের এই মা সমাবেশ। তিনি- সমাবেশে আগত মা’দের উদ্দেশে বলেন- মুক্তিযোদ্ধার চেতনায় একটি উন্নতশীল রাষ্ট্র গড়তে মায়েরা সবচেয়ে অগ্রণী ভূমিকা পালন করতে পারে। শিক্ষিত মা ব্যতীত একটি শিক্ষিত জাতি গড়া অসম্ভব আর শিক্ষিত জাতি ছাড়া উন্নতশীল রাষ্ট্র গড়া সম্ভবপর নয়। দেশে চলমান ছেলে ধরা গুজব সম্পর্কে প্রধান অতিথি বলেন, গণপিটুনি সমাধান নয়, গুজব ছড়িয়ে গণপিটুনি দেওয়া মারাত্মক ফৌজদারি অপরাধ। ইসলাম ধর্মে গুজব সৃষ্টি ও গণপিটুনি হারাম। গণপিটুনিতে যারা যে ভাবেই অংশগ্রহণ করুক না কেন, সবাই সমান অপরাধী। গণপিটুনি হারাম ও সবচেয়ে বড় গোনাহ। এ সম্পর্কে কুরআন ও হাদিসে রয়েছে সুস্পষ্ট বর্ননা।
ছেলেধরা গুজব ছড়িয়ে অনেকে শত্রুটা হাসিল করছে।
ডেঙ্গু, গুজব,ইভটিজিং বাল্য বিবাহ প্রতিরোধে আপনাদের সচেতনতা হতে হবে।আর
ছেলেধরা আতঙ্ক ছড়িয়ে কেউ কোনো ঘটনা ঘটালে তাৎক্ষণিক পুলিশকে জানানোর জন্য সকলের প্রতি অনুরোধ জানান।

সভায় বক্তারা গুজব, ডেঙ্গু, মাদক, বাল্য বিবাহ, যৌতুক প্রতিরোধের বিষয়ে জনসচেতনতামূলক বক্তব্য রাখেন।

Prottasha-Coaching

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.