বাঁশখালীতে এসএসসি পরীক্ষাকেন্দ্র থেকে ভুয়া শিক্ষক কাঞ্চন দে আটক

মুহাম্মদ মিজান বিন তাহেরঃ বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের চলমান এস.এস.সি পরীক্ষাকেন্দ্রে থেকে একজন ভুয়া শিক্ষক গ্রেপ্তার হয়েছে বলে জানা যায়। আজ ৯ ফেব্রুয়ারি ২০২০ সকাল ১০ টা ১৫ মিনিটের দিকে বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের ১৮ নং রুম থেকে গ্রেপ্তার করেন বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার ভূমি আল বশিরুল ইসলাম। গ্রেপ্তারকৃত ব্যক্তি হলেন বাঁশখালী থানাধীন পৌরসভার ৬ নং ওয়ার্ডের ননী গোপাল দের পুত্র কাঞ্চন দে।

গ্রেপ্তারকৃত কাঞ্চন জানায়, বাহারছড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিবানন্দ দেব অসুস্থতাজনিত কারণে কেন্দ্রে ডিউটি করতে পারছেন না বিধায় তার পক্ষ হয়ে আমাকে পরীক্ষার হলে ডিউটি করতে আসতে বল্লে আমি আসি। আমি কখনো কোন স্কুলের শিক্ষক ছিলাম না। আমি একটা কোচিং সেন্টারে শিক্ষকতা করি।

বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমিত্রা সেন বড়ুয়া জানায়, পরীক্ষা শুরু হওয়ার আগমুহূর্তে সহকারি কেন্দ্র সচিব কৃষ্ণ প্রসাদ সেন এর সন্দেহ হলে কাঞ্চনকে আমার কক্ষে নিয়ে আসে। পরে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারকে বিষয়টা অবিহিত করি। পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশক্রমে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম কাঞ্চন নামের এই ভুয়া শিক্ষককে গ্রেফতার করে থানায় প্রেরণ করেন। পরে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশক্রমে বাঁশখালী থানায় এজাহার দায়ের করি ।

এ ব্যাপারে বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি)রেজাউল করিম মজুমদার জানান, সারাদেশে এস. এস. সি পরীক্ষা হিসাবে ইংরেজি ২য় পত্র পরীক্ষা অনুষ্টিত হয়েছে। এবং বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রে পূর্বনির্ধারিত শিক্ষক হিসেবে ছিলেন শিবানন্দ দেব এর স্থানে কাঞ্চন দে পরীক্ষা কেন্দ্রে ডিউটি করার সময় সকাল সাড়ে ১০ টার দিকে সহকারী কমিশনার ভূমি আল বশিরুল ইসলামের নির্দেশে কাঞ্চন দে নামের একজন ভুয়া শিক্ষককে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসা হয়। গ্রেপ্তারকৃত ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Prottasha-Coaching

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.