বাঁশখালীতে উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য বর্ষবরণ

মুহাম্মদ মিজান বিন তাহের (বাঁশখালী টাইমস) : হাজার বছরের ঐতিহ্য বছরের প্রথম দিন পহেলা বৈশাখ। বাঙ্গালীর প্রাণের উৎসব এই বর্ষবরণ উৎসব আর বাংলা বরণের অন্যতম মঙ্গল শোভাযাত্রা। সে ধারাবাহিকতায় বাঁঁশখালী উপজেলা প্রশাসনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী মঙ্গল শোভাযাত্রা। যেখানে ছিল ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল স্তরের মানুষ।

BanshkhaliTimes

আজ ১৪২৫ বঙ্গাব্দের প্রথম দিন পয়লা বৈশাখ। সারাদেশের মত বাঁঁশখালীতে নানা আয়োজনে বরণ করা হয়েছে বাঙালির প্রাণের এ উৎসবকে। নতুন বছরেকে শুভেচ্ছা জানিয়েছেন উপজেলা প্রশাসন।

সারাদেশের মত ১৪ এপ্রিল শনিবার
বাঁঁশখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল ৮টায় ঢোল, খোল, করতাল আর বাঁশির বাজনার তালে বহু বর্ণিল ব্যানার, ফেস্টুন, পোস্টার শোভিত মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে বাংলা নববর্ষকে স্বাগত জানানো হয়।

বর্ণাঢ্য শোভাযাত্রাটি উপজেলা চত্বর থেকে বের হয়ে সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পূনরায় উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়।
র‍্যালি উত্তর এক আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
মঙ্গল শোভাযাত্রায় উপস্থিত ছিলেন,
বাঁঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) সালাউদ্দীন হীরা, সহকারী কমিশনার (ভূমি) আরিফুল হক মৃদুল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তৌহিদুল আনোয়ার, উপজেলা প্রকৌশলী আশরাফ হোসেন ভূইয়া, বাঁশখালী থানা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক বাবু শ্যামল কান্তি দাশ, বাঁশখালী থানা যুবলীগের সভাপতি ও চেয়ারম্যান তাজুল ইসলাম, পুকুরিয়া ইউপি চেয়ারম্যান আসহাব উদ্দীনসহ উপজেলার সকল কর্মকর্তা, তাদের পরিবারের সকল সদস্য, স্থানীয় আওয়ামীলীগের বিভিন্ন স্তরের নেতা/ কর্মীবৃন্দ এবং উপজেলা শিল্পকলা একাডেমীর সদস্যসহ সাংবাদিক ও সকল স্কুল কলেজের শিক্ষক, ছাত্র/ছাত্রী বৃন্দের সমন্বয়ে মঙ্গল শোভাযাত্রা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সফলভাবে পালন করেছে।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.