বাঁঁশখালীতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

বাঁশখালী টাইমস প্রতিবেদক: ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে বাঁঁশখালীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও এক আলোচনা সভা গতকাল (১৭ এপ্রিল) মঙ্গলবার বিকাল ৪ টায় বাঁঁশখালী উপজেলা আওয়ামীলীগ ও পৌরসভা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামীগের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে।

বাঁঁশখালী থানা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ও পৌরসভা আওয়ামীলীগের সভাপতি বাবু শ্যামল কান্তি দাশের পরিচালনায় ও গন্ডামারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাষ্টার শামশুল আলমের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঁশখালীর সংসদ সদস্য, অর্থ ও পানি সম্পদ মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুবলীগের সদস্য সাইফুদ্দীন রবি, বাঁশখালী থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল গফুর, সাংগঠনিক সম্পাদক ও সাধনপুরের চেয়ারম্যান মহিউদ্দীন চৌধুরী খোকা, সরল ইউপির চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, বাঁশখালী থানা যুবলীগের সভাপতি ও বাহারছড়া ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম, কালীপুর ইউপি চেয়ারম্যান এড.আ.ন.ম শাহাদত আলম, সেখেরখীল ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ইয়াছিন, বৈলছড়ি ইউপি চেয়ারম্যান কফিল উদ্দীন, খানখানাবাদ ইউপি চেয়ারম্যান বদরুউদ্দীন উদ্দীন চৌধুরী, চাম্বল ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান চৌধুরী, শীলকূপ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোজাম্মেল হক সিকদার, খানখানাবাদ ইউপির সাবেক চেয়ারম্যান মাহফুজুর রহমান, পুইছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুজিবুর রহমান চৌধুরী, পৌরসভা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক নীল কন্ঠ দাশ, পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট তোফাইল বিন হোসাইন, পৌরসভা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল ওয়াদুদ লেদু, যুবলীগের আহবায়ক হামিদ উল্লাহ, ছাত্রলীগের মিজান সিকদার সহ আরো অনেকে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন,
বাংলাদেশ এগিয়ে যাচ্ছে শেখ হাসিনার নেতৃত্বে। এ অগ্রযাত্রা কেউ আটকাতে পারবেনা। স্বাধীন সার্বভৌম বাংলাদেশের প্রথম সরকার ‘মুজিবনগর সরকার’ গঠন বাঙালির স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে এক অনন্য গৌরবগাঁথা সাফল্য। এ সরকার গঠন করার ফলেই বিশ্ববাসী স্বাধীনতার জন্য সশস্ত্র সংগ্রামরত বাঙালিদের প্রতি সমর্থন ও সহযোগিতার হাত প্রসারিত করেন। তাই আমাদের জাতীয় জীবনে এ দিনটির গুরুত্ব অনস্বীকার্য।

অনুষ্ঠানে বক্তারা ঐতিহাসিক মুজিব নগর দিবসের গুরুত্ব ও তাৎপর্যসহ মহান মুক্তিযুদ্ধের সঠিক প্রেক্ষাপট তরুণ প্রজন্মের কাছে আরো বেশি বেশি করে উপস্থাপন করার ও শিক্ষার্থীদেরকে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে উদ্বুদ্ধ হতে পরামর্শ দেন।

এছাড়া জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ছাড়াও জাতির জনক বঙ্গবন্ধুর ভাষণ প্রচার করা হয়।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top