বন্ধ হতে যাচ্ছে Google+

গুগল গত বছরের ডিসেম্বরে Google+ সম্পূর্ণরূপে বন্ধ করার পরিকল্পনা ঘোষণা করেছিল। ২০১১ সালে চালু করা হয়েছিল, Google+। ফেসবুকের অনুরূপ অনেক ফিচার নিয়ে যাত্রার শুরুতে তারা মনে করেছিল এটা ফেসবুকের একটি চমৎকার প্রতিদ্বন্দ্বী হবে।এটা অনেক বছর ধরে চেষ্টা করেও মানুষের মনোযোগ আকর্ষণ করতে ব্যর্থ হয়। ২০১৯ সালের ২ এপ্রিল থেকে Google+ বন্ধ হয়ে যাবে, তবে ৪ ফেব্রুয়ারী থেকেই তারা কিছু কিছু ফিচার বন্ধ করা শুরু করবে।

Google+
Prottasha-Coaching

গত সোমবার গুগল জানিয়েছে ৪ ফেব্রুয়ারী থেকে এটি ব্যবহারকারীদের নতুন Google+ প্রোফাইল, পেজ, গ্রুপ বা ইভেন্টগুলি তৈরি করা বন্ধ করবে। Google+ তার ইউজারদেরকে ২০১৯ সালের মার্চ মাসের শুরুতে তাদের ডেটা ডাউনলোড করতে বলেছে। Google দাবি করে যে ইউজার রিমুভ করার প্রক্রিয়াটি Google+ এর কয়েক মাস সময় নেবে। Google+ এ করা পোস্ট সেই সময় দৃশ্যমান থাকতে পারে। কোম্পানী বলছে যে ব্যবহারকারীরা এখনও ইউজার লগ দেখতে সক্ষম হতে পারে।

Google এখনও দাবি করে যে ইউজার আকৃষ্ট করতে ব্যর্থ হওয়ায় তারা
Google+ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। গত বছর তাদের সার্ভারে আবিষ্কৃত ত্রুটির কারণে ৫০০,০০০ ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য হ্যাক হয়েছিল কিন্তু গুগল এখনও সেই ত্রুটি সংশোধন করতে পারেনি। যদিও তারা বলছে হ্যাক হওয়া তথ্যের কোন অপব্যবহার তারা খুজে পায়নি।

Prottasha-Coaching

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.