বঙ্গোপসাগরে নিখোঁজ বাঁশখালীর ৩১ জেলে, উদ্ধার ৩

বঙ্গোপসাগরে নিখোঁজ বাঁশখালীর ৩১ জেলে, উদ্ধার ৩

মু. মিজান বিন তাহের: বঙ্গোপসাগরে ফিশিংবোটের ধাক্কায় বৈনজাল বোট ‘শানে মদিনা’ নামের বাঁশখালীর একটি বোট ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছে অন্তত আরো ৩১ জন। জীবিত অবস্থায় উদ্ধার হয়েছে ৩ জন। সন্ধ্যা সাড়ে ছয়টায় ট্রলারটির উদ্ধার হওয়া তিন জেলেকে নিয়ে চাম্বল বাংলাবাজার ফিশারি ঘাটে ফিরেছে অন্য একটি ট্রলার।

সন্ধ্যায় তীরে ফেরা তিন জেলে হলেন মো. নুরুন্নবী (৪০), মো. দেলোয়ার (৩০) ও মো. মহিউদ্দিন (২৮)।

স্থানীয় বোট মালিক সমিতি সূত্রে জানা যায়, গত শনিবার রাতে বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের পশ্চিম চাম্বল ডেপুটি ঘোনা ছগির কোম্পানীর “শানে মদিনা” নামে বোটটি মাছ ধরতে বঙ্গোপসাগরে যায়। রবিবার সকাল ৯ টার দিকে অন্য একটি ফিশিংবোটের ধাক্কায় শানে মদিনা নামে বোটটি তৎক্ষণাৎ ডুবে যাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় ৩ জেলেকে উদ্ধার করা হয়েছে। এ খবর লেখা রাত ৯ টা পর্যন্ত ৩১ জেলে এখন ও নিখোঁজ রয়েছে বলে জানা যায়।

বাংলাবাজার বোট মালিক সমিতির সভাপতি হেফাজতুল ইসলাম কাশেম জানান, “শনিবার রাতে শানে মদিনা নামক মাছ ধরার ফিশিংবোটটি বঙ্গোপসাগরের মাছ ধরতে যায়। সেখানে তারা একটি স্থানে জাল ফেলে। সেখানে অন্য একটি বোট এসে জাল বসানোর চেষ্টা করে একে অপরের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে শানে মদিনা নামের বোটটিকে সজোরে ধাক্কা দিলে শানে মদিনা নামক বোটটি সাথে সাথে ডুবে যায়।”

তিনি আরো জানান, শানে মদিনা বোটে ৩৪ জন জেলে ছিল। ৩ জনকে অন্যান্য বোট এসে জীবিত অবস্থায় উদ্ধার করলেও নিঁখোজ রয়েছেন অন্তত ৩১ জন। ধাক্কা মেরে চলে যাওয়া বোটটির সঠিক পরিচয় জানা যায়নি বলে জানান তিনি।

চট্টগ্রাম কোস্টগার্ড এর লেফটেন্যান্ট কমান্ডার মোঃ হাবীবুর রহমান জানান, এখনও আমরা সঠিক কোনো তথ্য পাচ্ছি না, বোটটি ডুবে গেল সকাল ৯ টার দিকে অথচ আমাদেরকে খবরটা জানাল সন্ধ্যা ৭ টার দিকে। শুনে আমরা বঙ্গোপসাগরে ঘটনাস্থলের লোকেশন দেখে উদ্ধার তৎপরতা ও অভিযান চালাচ্ছি।’ এখনও পর্যন্ত সঠিক কোনো বিষয় জানা যায়নি।

আরো পড়ুন – দেশের উন্নয়নে খালেদা জিয়ার বিকল্প নেই: বাঁশখালী উপজেলা ( Banshkhali Upazila ) যুবদল নেতা আবু আহমদ

Spread the love

Leave a Comment

Your email address will not be published.