BanshkhaliTimes

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করলেন এমপি মোস্তাফিজুর রহমান

BanshkhaliTimes

মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে এ বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম-১৬ বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি।

এ সময় অন্যান্যের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইদুজ্জামান চৌধুরী, বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক বাবু মনোতোষ দাশ, সহকারী প্রধান শিক্ষক রাজিব কুমার দাশ, সিনিয়র শিক্ষক অঞ্জন চক্রবর্তী, মোঃ ওসমান, বাঁশখালী সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম, সাংবাদিক কল্যাণ বড়ুয়া মুক্তা, উপজেলা ওলামা লীগের সভাপতি মাওঃ আক্তার হোসেন, শিক্ষক সত্যজিত বড়ুয়া, সাংবাদিক মুহাম্মদ মিজান বিন তাহের, শিক্ষক অচিন্ত্য কুমার আচার্য্য, সেতু দে-সহ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীবৃন্দদ উপস্থিত ছিলেন।

বাঁশখালী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু মনোতোষ দাশ বলেন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যবৃন্দের আলোকচিত্র, বঙ্গবন্ধুর জীবন ও কর্মভিত্তিক দেয়ালিকা এবং মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর উপরে শতাধিক বই স্থান পেয়েছে।

বঙ্গবন্ধু কর্ণার উদ্ভোধন অনুষ্ঠানে সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি বলেন, বর্তমান প্রজন্মে যারা রয়েছে তাদের জন্য বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্ণার সত্যিই অনুকরণীয়। ১৯৭১ সালের মহান মুক্তিযোদ্ধা, ৫২ ভাষা আন্দোলন ও তার পরবর্তী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনচিত্র এবং বাংলাদেশের প্রেক্ষাপট বঙ্গবন্ধু কর্ণারে স্থান পেয়েছে। এছাড়াও এই বঙ্গবন্ধু কর্ণারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ড ও জাতির পিতার স্বপরিবারের নানা পারিবারিক ও রাজনৈতিক এবং সামাজিক বাস্তবধর্মী উল্লেখযোগ্য চিত্র ফুটে তোলা হয়েছে।

এসময় তিনি আরো বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতার স্থপতি। আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করতে হবে, স্বাধীনতার জন্যে বঙ্গবন্ধুর অসামান্য আত্মদানকে জানাতে হবে, শিক্ষার্থীদের দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। তাই প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন করতে পারলে ঐ লক্ষ্য অর্জন তরান্বিত হবে।

এটা বর্তমান প্রজন্মের শিক্ষার্থী থেকে শুরু করে প্রতিটি মানুষের জন্য শিক্ষানীয় ও বিরল দৃষ্টান্ত। বঙ্গবন্ধু নিয়ে এতো সুন্দর নান্দনিকভাবে কর্ণার করায় মহৎ এ উদ্যোগকে বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে সকল শিক্ষক-শিক্ষিক্ষাসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top