ফেসবুকে যুক্ত হচ্ছে “ডিজলাইক” বাটন

ফেসবুকে কারও কোনো বিষয় অপছন্দ হলে ‘ডিজলাইক’ দেওয়ার ইচ্ছা হয় অনেকেরই। কিন্তু ফেসবুক সে সুযোগ রাখেনি। প্রতিক্রিয়া জানানোর জন্য কয়েকটি রিঅ্যাকশন বাটন এনেছে।

তবে এবার ফেসবুক ব্যবহারকারীদের সুবিধার্থে ‘ডিজলাইক’ দেওয়ার একটি সুযোগ করে দিচ্ছে কর্তৃপক্ষ। সরাসরি ফেসবুকে ডিজলাইক বাটন না আনলেও মেসেঞ্জারে তা যুক্ত করেছে ফেসবুক।

BanshkhaliTimes

ফেসবুকের পাশাপাশি মেসেঞ্জারে রিঅ্যাকশন বাটনসুবিধা যুক্ত করছে ফেসবুক কর্তৃপক্ষ। বার্তার জবাবে এই রিঅ্যাকশনগুলো ব্যবহার করা যাবে। তবে তার মধ্যে আছে ডিজলাইক বাটনও।

অবশ্য এই ফিচার এখনই সবার কাছে আসছে না। কিছু মানুষের কাছে মেসেঞ্জারে রিঅ্যাকশন বাটন দিয়ে পরীক্ষা করাচ্ছে তারা। যারা এ সুযোগ পাচ্ছেন, তারা সাতটি রিঅ্যাকশন ইমোজি ব্যবহার করে প্রতিক্রিয়া জানাতে পারছেন। এগুলো হচ্ছে হার্ট, লোল, ওয়াও, স্যাড, অ্যাংরি, থাম্বস আপ লাইক ও থাম্বস ডাউন ডিজলাইক।

নতুন এ বাটনগুলো ছাড়ার কথা জানিয়ে ফেসবুকের একজন মুখপাত্র প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চকে বলেন, মেসেঞ্জারকে আরও মজাদার ও জনপ্রিয় করতে সব সময় নানা ফিচার নিয়ে পরীক্ষা চালানো হয়। এটি একটি ছোট পরীক্ষা, যার মাধ্যমে মানুষকে আমরা ইমোজি শেয়ার করার সুবিধা দিচ্ছি।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.