BanshkhaliTimes

প্রথম ভ্যাকসিনটি আমাকেই দিন…

BanshkhaliTimes

প্রথম ভ্যাকসিনটি আমাকেই দিন…

ক্যাপ্টেন নূর মোহাম্মদ 

গত দুয়েক দিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রল দেখে অবাক হই। ইন্ডিয়া থেকে আনা কোভিড-১৯ প্রতিরোধক ভ্যাক্সিন যেন আস্থা হারা, কেমন জানি এক শঙ্কা বা ভয় সবার মনে। যদিও কতেক নেতা বা সংশ্লিষ্ট কর্মকর্তা বড় করে শ্বাস নিয়ে জোরালো শব্দ করে বলছেন “তাঁহার শঙ্কা নাই”।
এক বন্ধু ছোটখাটো সরকারি কর্মকর্তা বলে তাদের অফিসে নাকি এই করোনা প্রতিরোধক টিকা দেওয়ার জন্য ফরম পূরণ করাচ্ছে। কিন্তু সে করেনি, পরামর্শ চাইল করবে কিনা? তাকে বললাম যদি ভয় থাকে মনে তাহলে ভ্যাক্সিন নিও না। আর আত্মবিশ্বাস থাকলে নিতে সমস্যা তো দেখছি না। আমার তো মনে হয়, করোনা আক্রান্ত যত মানুষ মারা গেছে তাঁদের অধিকাংশই ভয়ে বেশি দুর্বল হয়েছিলেন (হায়াত-মউত অবশ্যই রবের দ্বারা নির্ধারিত)।

আরেকটা দেখতেছি, তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান সাহেব নাকি সবার আগে নিজে ভ্যাক্সিন নিয়ে বুঝাতে চাইছেন ভ্যাক্সিনে ত্রুটি থাকলে আগে উনি তা মোকাবেলা করবেন – যাতে তাঁর দেশবাসী আত্মবিশ্বাসী হয় ভ্যাক্সিনে। আর উনার এই কীর্তি ভাইরাল হয় শুধু বাংলাদেশের সোস্যাল মিডিয়ায়।

কি এক কান্ড!! বিরোধী দলীয় ছানা-পোনা রাজনীতিজীবিরা দাবি করছেন আগে নাকি প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতিসহ মন্ত্রীবর্গ, সরকার দলীয় নেতাদের আর বড় বড় কর্মকর্তাদের দিয়ে ট্রায়াল করা হউক ভ্যাক্সিন।

আমি সাধারণ আম-পাবলিক, মরলেও তেমন কিছু যায় আসে না (হয়ত পত্রিকায় একটা নিউজ হবে করোনা ভ্যাক্সিনের পাশ্বপ্রতিক্রিয়ায় একজন মারা গেছে – কোন ব্যাপার না). অথচ প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতিসহ মন্ত্রীবর্গ, সরকার দলীয় নেতাগণ আর বড় বড় কর্মকর্তাগণ দেশের সম্পদ। তাঁদেরকে ভ্যাক্সিন ট্রায়ালে কেন আনবো যদি ভ্যাক্সিনের ফলাফল নিশ্চিত না হওয়া যায়? উনাদের ক্ষতিই তো দেশের ক্ষতি।

তাই বলছি, প্রথম ভ্যাক্সিন আমাকেই দিন। তিনমাস আমাকে অবজার্ভ করুন। হয়ত আমি সেই তিনমাসই লাইভে থাকব। যাতে আপনারা দেখেন আমি কেমন আছি। আমি সুস্থ থাকলে তিনমাস পরে আপনারা ভ্যাক্সিন নেওয়া শুরু করুন….

তবে, ভ্যাক্সিন নেওয়ার পরে আমি সুস্থ থাকলেও আপনি যে এই ভ্যাক্সিন সইতে পারবেন তার গ্যারান্টি কে দিবে❓

Push me the first vaccine…

লেখক: মাস্টার মেরিনার

Spread the love

Leave a Comment

Your email address will not be published.