প্রজন্ম চট্টগ্রামের ইফতার মাহফিল অনুষ্ঠিত

Prottasha Coaching

স্বেচ্ছাসেবী সংস্থা ‘প্রজন্ম চট্টগ্রাম’ ও শিক্ষা প্রতিষ্ঠানভিত্তিক প্রকাশনা ‘প্রজন্ম ক্যাম্পাস’ কর্তৃক আয়োজিত চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (অব.) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. জাহাঙ্গীর আলম চৌধুরীর ৬৬তম জন্মবার্ষিকী এবং পবিত্র মাহে রমজানের গুরত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল গত ১৫ মে প্রজন্ম চট্টগ্রামের প্রধান নির্বাহী ও মিডিয়া কনসালটেন্ট চৌধুরী জসীমুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সাবেক সভাপতি প্রফেসর ড. এস এম রফিকুল আলম, প্রধান আলোচকের বক্তব্য রাখেন বিশিষ্ট কলামিস্ট ও রাজনীতিবিদ প্রফেসর ড. মুহাম্মদ মাসুম চৌধুরী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট মানবাধিকার সংগঠক ও ক্যাব চট্টগ্রামের সভাপতি এস এম নাজের হোসাইন, বিশিষ্ট শিক্ষাবিদ ও মেরন সান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ সানাউল্লাহ এবং বিশিষ্ট সংগঠক ও ফুলকলি ফুড প্রোডাক্টসের জেনারেল ম্যানেজার এম এ সবুর। প্রজন্ম চট্টগ্রাম-চান্দগাঁও থানা শাখার আহ্বায়ক বাচিকশিল্পী মো. মেজবাহ চৌধুরীর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ক্যাব চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি মো. আবদুল মন্নান, অধ্যক্ষ সেলিমুজ্জামান মজুমদার, ইতিহাস গবেষক সোহেল মো. ফখরুদ-দীন, জেলা স্কাউট সম্পাদক এস এম শাহনেওয়াজ আলী মির্জা, জেলা ক্যাব নেতা মোহাম্মদ জানে আলম, গণ-অধিকার ফোরাম নেতা মো. দিদারুল ইসলাম, চাঁদের হাট চট্টগ্রাম মহানগর সভাপতি ইফতেখার জাবেদ, প্রজন্ম সাহিত্য আসরের আহ্বায়ক কবি চৌধুরী মিফতাহ, চন্দনাইশ ছাত্র সমিতির সাবেক সভাপতি নোমান উল্লাহ বাহার। বিশেষ মুনাজাত ও দোয়া মাহফিল পরিচালনা করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা মুফতি আবুল কালাম আজাদ।

ইফতার ও দোয়া মাহফিলের পরে মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলমের প্রকাশিত কাব্যগ্রন্থ থেকে কবিতা আবৃত্তি, গজলসহ জাহাঙ্গীর চৌধুরীর বর্ণাঢ্য কর্মময় জীবনের উপর আলোচনা করা হয়। এই সময় কবি জাহাঙ্গীরের ৬৬তম জন্মদিনে বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ। সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ ফুলেল অভিনন্দন ও শুভেচ্ছা জানান। বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন, অধ্যক্ষ মুকতাদের আজাদ খান, অধ্যক্ষ সুমন দত্ত, ডা. সুভাষ চন্দ্র সেন, প্রকৌশলী হাফেজুর রহমান, সংবাদকর্মী বিপ্লব দাশগপ্ত, সেলিম হোসেন চৌধুরী, ফটো সাংবাদিক সমীরণ পাল,

প্রজন্ম চট্টগ্রাম-চান্দগাঁও শাখা ও প্রজন্ম ক্যাম্পাসে পক্ষে চৌধুরী আবদুল ওয়াহাব, মো. ইমতিয়াজ উদ্দিন, মো. আরাফাতুল আলম, মো. শফিকুল ইসলাম মাহমুদ, চবি প্রতিনিধি মো. হোবাইবুর রহমান, মো. ফরহাদ চৌধুরী, এম. হেমায়ত উল্লাহ মানিক, মো. নূর উদ্দীন, ফারিয়া আলম, সামিয়া রহমান, মুজিবুর রহমান, রবিন চৌধুরী, তানভীর আহমেদ, আরফাত মিয়া, মোহাম্মদ সোহেল, মো. তানভীর মোস্তফা, আহমদ সাদিফ চৌধুরী, স্বপ্নীল চৌধুরী দাশ, শাহারিয়ার আলম।
এ সময় মেরন সান স্কুল কলেজের প্রাক্তন ছাত্র ও প্রজন্ম চট্টগ্রামের সাধারণ কর্মী ফারিয়া আলম ও শাহারিয়ার আলমের পিতা ব্যবসায়ী এস. এম. বাবলুর দুইটি চোখে দৃষ্টি ফিরিয়ে আনার লক্ষ্যে সমাজের বিত্তবান ব্যক্তিদের কাছ থেকে আর্থিক সহযোগিতা কামনা করা হয়।
প্রেস বিজ্ঞপ্তি

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.