পৌরসভায় ইখ্ওয়ানুল ইসলাম’র ইসলামী মহা সম্মেলন

বাঁশখালী পৌরসভাস্থ ধর্ম ও সমাজসেবা মূলক দ্বীনি ফ্লাটফর্ম ‘ইখ্ওয়ানুল ইসলাম সংগঠনে’র উদ্দ্যোগে জলদী মিয়ার বাজারস্থ শহীদ ইউসুফ কমপ্লেক্স সংলগ্নে ৪র্থ তম “ইসলামী মহা সম্মেলন” অনুষ্ঠিত হয়েছে।

উক্ত মহা সম্মেলন ব্যবস্থাপনা কমিটির সহ সভাপতি মোহাম্মদ তানবির বিল্লাহর সঞ্চালনায় আজ বিকাল ২ঘটিকা হতে জলদী হোসাইনিয়া কামিল মাদরাসার শিক্ষক মাওলানা ক্বারী মুর্তজা হাসান বিল্লাহ’র পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে আরম্ভ হয়ে রাত ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।
সম্মেলনে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন, সুদূর কুমিল্লা থেকে আগত, বাতিল বিরোধী বলিষ্ট কণ্ঠস্বর, দেশের সাড়া জাগানো বক্তা আল্লামা রাশেদুল ইসলাম রহমতপুরি দাঃবাঃ।
বিশেষ বক্তা হিসাবে উপস্থিত ছিলেন, চট্টলার সাড়াজাগানো বক্তা ও বুলবুলির কণ্ঠধারী আল্লামা ক্বারী নুরুল্লাহ সাহেব দাঃবাঃ, বিশেষ বক্তা হিসাবে আরো উপস্থিত ছিলেন, কক্সবাজার থেকে আগত, দক্ষিণ চট্টলার সাড়াজাগানো বক্তা মাওঃ ইউনুছ সাহেব দাঃবাঃ ও হাফেজ মাওঃ শহিদুল্লাহ সাহেব প্রমুখ।

সম্মেলনে প্রধান বক্তার আলোচনায় আল্লামা রহমতপুরি বলেন- বাতিলরা ইসলাম কে পৃথিবীর বুক থেকে চিরতরে মুছে দিতে আজ যেভাবে মাথা নাড়া দিয়ে উঠছে তা বলার মত না, তবে যদি এখনি তাদের সেই স্বল্প ষড়যন্ত্র কে মুসলিম জাতি ঐক্য হয়ে প্রতিহত করতে না পারে তবে তা বড় আকার ধারণ করে বিষাক্ত সাপের মত আক্রমণ হানাতে পারে। আর তখন নিজেদের অস্থিত্ব রক্ষা করতে কষ্টকর হয়ে দাঁড়াবে, তাই সময়ের আগেই বাতিল বিরোধী রুখে দাড়ানোর বিকল্প নাই।
তিনি আরো বলেন- আশা করি বাংলার বুকে স্বল্প সময়ে নতুন এক দিগন্ত উদিত হবে, কারন আমরা এখন একটি বিষয়ে লক্ষ করছি যে, বাংলার বুকে যেখানেই কোরআনের মাহফিল অনুষ্ঠিত হচ্ছে, সেখানে ৮০% শ্রোতা এখন যুবকদের অংশ গ্রহন, আর যুবকদের এই অংশ গ্রহন ও ধর্মের প্রতি সহানুভূতি আগেকার যুগের ইসলাম ও মুসলমানদের বহু বিজয়ের নব দিগন্তের এক প্রতিচ্ছবি, আর এই প্রতিচ্ছবিই জানিয়ে দিচ্ছে বাংলার আকাশে শীঘ্রই উদায়মান নব এক দিগন্তর জয়গান,যা বার বার বলে যায় হবে উদিত বাংলার বুকে ইসলামের বিজয় নিশান।

প্রেস বিজ্ঞপ্তি

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *